Mon. May 16th, 2022
আজকের আবহাওয়া কলকাতা
0 0
Read Time:2 Minute, 44 Second

আজকের আবহাওয়া: প্রায় গত একসপ্তাহ ধরে ভারী বৃষ্টির মুখোমুখি কলকাতা সহ রাজ্যের একাধিক জেলা। ভাসছে কলকাতা সহ একাধিক জেলা। শনিবারও দফায় দফায় বৃষ্টির পূর্বাভাস গোটা রাজ্য জুড়ে।

শহর কলকাতার আকাশ আজ দিনভর মেঘলাই থাকবে। তবে খুব বেশি বৃষ্টির সম্ভাবনা নেই। হালকা বৃষ্টিপাত চলবে। এদিনের সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩২ ডিগ্রির কাছাকাছি।

আরও খবর পড়ুন- বারাসাতে বিধিনিষেধের নতুন নিয়ম, বদলে গেল বাজারের সময়

আজ ঝেঁপে বৃষ্টি আসতে পারে বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়ায়। পাশাপাশি বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাহাড়ে কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে বৃষ্টি হতে পারে। রবিবার থেকে আবহাওয়ার মতি ফিরতে চলেছে।

মূলত, মৌসুমী অক্ষরেখা ও নিম্নচাপের জেরেই চলতি সপ্তাহে একাধিক জেলা ভারী থেকে অতিভারী বৃষ্টি হয়েছে। শনিবার থেকেই কলকাতা সহ বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে কমবে বৃষ্টিপাত। ভারী বৃষ্টিপাত হতে পারে পশ্চিম মেদিনীপুর, বর্ধমান এবং পুরুলিয়া জেলায়।

নিম্নচাপ কাটার পরে এই নিম্নচাপটি পশ্চিম দিকে এগিয়ে এটি ঝাড়খণ্ড হয়ে দক্ষিণ বিহার ও উত্তরপ্রদেশের দক্ষিণ অংশে পৌঁছবে বলে জানা যাচ্ছে। সেক্ষেত্রে রেহাই পাবে বাংলার জেলাগুলি।

শনিবার সকাল থেকেই কলকাতা এবং লাগোয়া জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টিপাত চলছে। এখনই আবহাওয়া উন্নতির কোনও সম্ভাবনাও নেই। অন্ততপক্ষে আরও ১২ ঘন্টা অপেক্ষা করতেই হবে।

আরও খবর পড়ুন – mobile under 10000 : ৫টা ক্যামেরা! দারুণ ব্যাটারি, ১০ হাজারের মধ্যে নতুন ফোন

টানা বৃষ্টির জেরে দুর্ভোগের সীমা নেই সাধারণ মানুষের। কোথাও বাড় ভেঙেছে। কোথাও রাস্তা জলের তলায়। সবমিলিয়ে পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক।

আজকের আবহাওয়া কলকাতা

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: