Mon. May 16th, 2022
0 0
Read Time:1 Minute, 57 Second

শুধু এই দেশের নয় বরং গোটা বিশ্বে করোনা মহামারীর জেরে অর্থনৈতিক অবস্থা একপ্রকার ভেঙে পড়ে। তবে এরই মধ্যে মিলেছে সুখবর। ধুঁকতে থাকা অর্থনৈতিক আবহেই ভারতে উল্লেখযোগ্য হারে ধনীর সংখ্যা বেড়েছে। গত কয়েক বছরেই এই সংখ্যা বিপুল হারে বৃদ্ধি পেয়েছে। নাইট ফ্রাঙ্ক ইন্ডিয়ার রিপোর্ট অনুসারে জানা গিয়েছে যে, ২০২১ সালে, ভারতে অত্যধিক সম্পদশালী ব্যক্তিদের পরিমান প্রায় ১১ শতাংশ হারে বেড়েছে।

 

এই পরিসংখ্যান অনুযায়ী, এই সংখ্যাটা বর্তমানে বেড়ে হয়েছে ১৩ হাজার ৬৩৭ জন। বিলিয়নিয়ারদের নিরিখে ভারত বিশ্বের তৃতীয় স্থানে রয়েছে। তবে এই দৌড়ে, প্রথম স্থানে রয়েছে আমেরিকা। সে দেশে বিলিয়নিয়ারের সংখ্যা ৭৪৮ জন। পাশাপাশি, চিন ৫৫৪ জন বিলিয়নিয়ার নিয়ে দ্বিতীয় স্থানে এবং ভারত ১৪৫ জন ধনকুবের নিয়ে তৃতীয় স্থানে রয়েছে।

 

প্রসঙ্গত ২০২০ সালে, ভারতে Ultra HNI ক্যাটাগরির ব্যক্তির সংখ্যা ছিল ১২,২৮৭ জন। যা গত বছর অর্থাৎ ২০২১-এ বেড়ে হয়েছে ১৩,৬৩৭। প্রপার্টি কনসালট্যান্ট নাইট ফ্রাঙ্ক তার সর্বশেষ প্রতিবেদন (ওয়েলথ রিপোর্ট ২০২২) প্রকাশ করেছে।

 

এই প্রতিবেদনে বলা হয়েছে যে, গত বছর বিশ্বব্যাপী Ultra HNI ব্যক্তির সংখ্যা ৯ শতাংশ বেড়েছে। ২০২০ সালে, তাঁদের মোট সংখ্যা ছিল ৫,৫৮,৮২৮ জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: