Mon. May 16th, 2022
0 0
Read Time:2 Minute, 3 Second

রাজ্য সরকার চলতি ২০২১-২২ আর্থিক বছরে বিভিন্ন খাতে এখনও পর্যন্ত প্রায় ২১ হাজার কোটি টাকা অতিরিক্ত খরচ করেছে।সরকারি তথ্য মূলত স্বাস্থ্য ও কল্যাণ প্রকল্পের খাতেই বাড়তি ব্যয় হয়েছে বলে জানাচ্ছে। অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের দাবি, কোভিডের বিভিন্ন তরঙ্গের ধাক্কা, বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলা করার জন্য অতিরিক্ত এই খরচ করতে হয়েছে।

 

সরকারকে এর জন্য বাজার থেকে যে-ধার করতে হয়েছে, তার সুদ বাবদ অতিরিক্ত প্রায় ৪৫৬৬ কোটি টাকা গুনতে হবে। অন্যান্য আরও কিছু ধার বাবদ অতিরিক্ত সুদের পরিমাণ প্রায় ১৪৯ কোটি। সব মিলিয়ে ২০২১-২২ আর্থিক বছরে বাজেট-বহির্ভূত ২০,৭৫১.৫৩ কোটি টাকা অতিরিক্ত ব্যয় করেছে রাজ্য।

 

অর্থমন্ত্রী বৃহস্পতিবার বিধানসভায় অনুমোদনের জন্য এই হিসাব পেশ করেন। এই অতিরিক্ত বরাদ্দ নিয়ে বিরোধীদের তেমন আপত্তি না-থাকলেও টাকার ‘বাস্তবসম্মত’ খরচ নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। যদিও পরিস্থিতির ব্যাখ্যা দিয়ে খরচের যৌক্তিকতা দাবি করেছে সরকার।

 

এ দিন এই অতিরিক্ত খরচের প্রস্তাব অনুমোদিত হয়েছে বিধানসভায়। অর্থমন্ত্রী বিধানসভায় বলেন, অতিরিক্ত ব্যয় অনুমোদন না-করালে সাংবিধানিক সঙ্কট তৈরি হয়। আচমকা পরিস্থিতিগত কারণে এই খরচ করতে হয়েছে। এই অতিরিক্ত খরচ উপযোগী এবং যথাযথ হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: