Mon. May 16th, 2022
0 0
Read Time:2 Minute, 31 Second

ব্যবসার আইডিয়া – আপনি যদি ব্যবসা করার কথা ভাবছেন, তবে আজ আমরা আপনাকে একটি বিশেষ ব্যবসায়ের ধারণা সম্পর্কে বলতে যাচ্ছি। এটি দিয়ে আপনি এক বছরেই কোটি কোটি মুনাফা অর্জন করতে পারেন। আপনার যদি নিজস্ব জমি থাকে এবং কম বিনিয়োগে নিজের ব্যবসা শুরু করতে চান, তাহলে আপনি ছাই ইট তৈরির ব্যবসা শুরু করতে পারেন।

এ জন্য ১০০ গজ জমি ও কমপক্ষে ২ লাখ টাকা বিনিয়োগ করতে হবে। এর মাধ্যমে আপনি প্রতি মাসে ১ লাখ টাকা এবং বছরে কোটি টাকা আয় করতে পারবেন। দ্রুত নগরায়নের যুগে নির্মাতারা শুধু ফ্লাই অ্যাশ দিয়ে তৈরি ইট ব্যবহার করছেন।

এই ব্যবসায় স্বয়ংক্রিয় মেশিনের ব্যবহার আয়ের সম্ভাবনা বাড়ায়। যদিও, এই স্বয়ংক্রিয় মেশিনের দাম 10 থেকে 12 লক্ষ টাকা পর্যন্ত। কাঁচামাল মেশানো থেকে শুরু করে ইট তৈরি পর্যন্ত মেশিনের মাধ্যমেই করা হয়। স্বয়ংক্রিয় মেশিনের মাধ্যমে এক ঘণ্টায় এক হাজার ইট তৈরি করা যায়, অর্থাৎ এই মেশিনের সাহায্যে মাসে তিন থেকে চার লাখ ইট তৈরি করা যায়।

পরে ব্যাংক থেকে ঋণ নিয়েও এই ব্যবসা শুরু করা যায়। প্রধানমন্ত্রীর কর্মসংস্থান প্রকল্প এবং মুখ্যমন্ত্রী যুব আত্মকর্মসংস্থানের মাধ্যমেও এই ব্যবসার জন্য ঋণ নেওয়া যেতে পারে। এছাড়াও, মুদ্রা ঋণের বিকল্পও উপলব্ধ। উত্তরাখণ্ড এবং হিমাচল প্রদেশের মতো রাজ্যে মাটির অভাবে ইট তৈরি হয় না।

ত্তরপ্রদেশ, হরিয়ানা এবং পাঞ্জাবের মতো রাজ্যগুলি থেকে ইট আমদানি করা হয়, যার জন্য পরিবহন খরচ বেড়ে যায়। এমতাবস্থায় এসব জায়গায় সিমেন্ট ও পাথরকুচি দিয়ে তৈরি ইটের ব্যবসা লাভজনক হতে পারে। পাহাড়ি এলাকায় পাথরের ধুলো সহজলভ্য হওয়ায় কাঁচামালের দামও কম হবে। ব্যবসার আইডিয়া

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
100 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: