Mon. May 16th, 2022
0 0
Read Time:3 Minute, 38 Second

লড়াই ২৪ : কে কী ভাবে হাঁটছেন, তা দেখেই বলা যায় কেমন মানুষ আপনি। হাঁটা দেখেই মানুষ চিনতে পারবেন। কোনও এক জন দূর থেকে হেঁটে আসছেন। তাঁকে দেখে এক জন গোয়েন্দা পটাপট বলে দিতে শুরু করলেন, যিনি হেঁটে আসছেন, তিনি কেমন মানুষ। গোয়েন্দা গল্পে এমন উদাহরণ হামেশাই পাওয়া যায়। বিষয়টি শুনে আজগুবি মনে হতে পারে।

আদতে, তা নয় কিন্তু। হাঁটার ধরন চরিত্রের অনেকটাই বলে দিতে পারে। পদ্ধতি জানা থাকলে যে কোনও মানুষের হাঁটার ধরন দেখেই তাঁর সম্পর্কে অনেক কথা বলে দিতেন পারেন আপনিও।

এক এক জনের হাঁটার ধরন এক এক রকম। কেউ জোরে হাঁটেন, কেউ বা আস্তে, কেউ আবার মাথা উঁচু করে, কেউ সামনের দিকে একটু ঝুঁকে। আপাত মনে হবে, জন্ম থেকে একই ভাবে হাঁটেন এক জন। কিন্তু বিষয়টি এত সহজ নয়। এর সঙ্গে মানসিকতা অনেকটাই জড়িয়ে রয়েছে। বহু মনোবিদের মত, হাঁটার ধরন দেখে ব্যক্তিত্বের অনেকটাই টের পাওয়া সম্ভব।

১। যাঁরা ঝুঁকে হাঁটেন: অনেকে আত্মবিশ্বাসের অভাব হলে সামনের দিকে ঝুঁকে হাঁটেন। যদি সম্প্রতি এমন কোনও ঘটনা ঘটে থাকে, যার ফলে মানসিক চাপে রয়েছেন, তারও প্রভাব পড়ে হাঁটায়। সামনের দিকে কিছুটা ঝুঁকে যায় শরীর। এই সব মানুষ নিজের অন্তরটাকে ঢেকে রাখা, লুকিয়ে রাখার চেষ্টা করেন। তার ফলেই হাঁটার ধরন এমন হয়ে যায়।

২। মাথা উঁচু করে হাঁটা : এই সব মানুষ প্রচণ্ড আত্মবিশ্বাসী হন। কখনও কখনও আত্মবিশ্বাস মাত্রাছাড়াও হয়ে যেতে পারে। এই দলের মানুষ জিততে ভালবাসেন।

৩। যাঁরা ঢিমে তালে হাঁটেন: খুব আরাম করে, বেড়ানোর মতো করে হাঁটেন অনেকে। ধীরে হাঁটেন যাঁরা, তাঁদের সঙ্গে এই ধরনের মানুষের পার্থক্য আছে। এই সব মানুষ আত্মবিশ্বাসী হন। সহজে হাল ছাড়েন না। মাথা ঠান্ডা রেখে সব কাজ করেন।

৪। যাঁরা তাড়াহুড়োয় হাঁটেন: এই ধরনের মানুষের মধ্যে একটা ভয় কাজ করে। এই বুঝি সময় শেষ হয়ে গেল। তাই তাঁরা সব সময়ে তাড়াহুড়োর মধ্যে থাকেন। তবে তাঁরা যে কাজই করেন, সেটি খুব মন দিয়ে করার চেষ্টা করেন।

৫। যাঁরা জোরে হাঁটেন: এই সব মানুষ সাহসী হন সাধারণত। তাঁরা অন্যের সঙ্গে মিশতে ভালবাসেন। নিজের মতামত স্পষ্ট ভাবে জানাতে ভালবাসেন। সময়ের কাজ সময়ে করতে চান।

৬। যাঁরা ধীরে হাঁটেন: যাঁরা আস্তে হাঁটেন তাঁরা ভিতু মোটেও নয়। অনেক মনোবিদের মত, এই সকল মানুষ শান্ত প্রকৃতির। খুব বেশি ঝুটঝামেলায় যেতে পছন্দ করেন না। কিছুটা আত্মকেন্দ্রিকও বটে। তাঁরা মেলামেশা করতে খুব একটা পছন্দ করেন না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: