প্রতিটি মাহাকুমায় খুলবে ক্রেতা সুরক্ষা দফতর, সুবিধা পাবে সাধারন মানুষ

Loading

কলকাতা – এবার কলকাতায় খুলতে চলেছে ক্রেতা ক্রেতা সুরক্ষা দফতর। হাইকোর্টের নির্দেশে কলকাতায় চতুর্থ নম্বর ক্রেতা সুরক্ষা দফতর খুলছে শিয়ালদহ কোর্টের চতুর্থ তলে।  উল্লেখ্য আগে কলকাতায় তিনটি ক্রেতা সুরক্ষা আদালত ছিল।

                    ২০১১ সালের পর খাদ্য ও সরবরাহ দফতর থেকে, ক্রেতা সুরক্ষা দফতরকে সম্পূর্ণ ভাবে আলাদা করে, স্বাধীন মন্ত্রীর হাতে তুলে দেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।সেই দফতরের স্বাধীন মন্ত্রী, নতুন করে এই দফতরকে মানুষের সেবায় তুলে ধরেন – মন্ত্রী সাধন পাণ্ডে।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

                     বুধবার সাধন পাণ্ডে বলেন, তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন। কারণ, প্রোমোটার কিংবা কোনও বড় ব্যবসায়ী এই আদালতে দোষী সাব্যস্ত হওয়ার পর হাইকোর্টে চলে গিয়ে জামিন নিয়ে নিচ্ছেন। যার ফলে ভুক্তভোগীরা সেই অন্ধকারেই থেকে যাচ্ছেন। কখনও হাইকোর্টের বিচারপতি ক্রেতা সুরক্ষার বিচারককে ডেকে বলছেন, তিনি যে নিদান দিয়েছেন সেটা দিতে পারেন না। সেই জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন মন্ত্রী। যাতে ক্রেতা আদালতের রায়ের মধ্যে হাইকোর্ট কোনও ভাবে নাক গলাতে না পারে। তিনি আশাবাদী, এই রায় খুব তাড়াতাড়ি আসবে। যার ফলে ভুক্তভুগী ক্রেতারা উপকৃত হবেন।

তিনি আরো বলেন জেলায় ভুক্তভুগীদের জেলা সদরে যেতে হয়। ক্রেতা সুরক্ষার মামলা করতে বা অভিযোগ জানাতে।অনেকে আছেন অনেক দূরত্ব হওয়ার জন্য অভিযোগ জানানোর পরিকল্পনা নিয়েও পিছিয়ে যান। এ বার প্রতিটা মহকুমাতে একটি করে ক্রেতা সুরক্ষা আদালত খোলার পরিকল্পনা নিয়েছে দফতর।

Author

Share Please

Make your comment