Mon. May 16th, 2022
0 0
Read Time:2 Minute, 42 Second

Assam 1 kg tea costs

লড়াই ২৪ : নতুন রেকর্ড গড়েছে আসামের বিশেষ প্রজাতির চা। প্রতি কেজি দামে মনোহরি গোল্ড চা বিক্রি হয়েছে রেকর্ড ৯৯,৯৯৯ টাকা। গৌহাটি চা নিলাম কেন্দ্রের (জিটিএসি) সচিব প্রিয়নুজ দত্ত বলেছেন যে, মনোহরি চা বাগান তার ‘মনোহরি গোল্ড’ প্রজাতির এক কেজি সৌরভ চা ব্যবসায়ীদের কাছে বিক্রি করেছে। দেশে চা বিক্রি ও ক্রয়ের ক্ষেত্রে নিলামে এটাই সর্বোচ্চ মূল্য।

মনোহরি টি এস্টেটের মালিক রাজন লোহিয়া বলেন, “আমরা এই ধরনের বিশেষ চায়ের জন্য নির্দিষ্ট ভোক্তা এবং স্বাস্থ্য সচেতন ব্যক্তিদের চাহিদার ভিত্তিতে এই ধরনের প্রিমিয়াম মানের বিশেষ চা তৈরি করি।”

আসামের মনোহরি গোল্ড চায়ের বিশেষত্ব হল এটি পাতা থেকে নয়, ছোট কুঁড়ি থেকে তৈরি করা হয়, তাই এর দাম বেশি এবং স্বাদও খুব ভালো। উজ্জ্বল হলুদ রঙের লিকোরিস একটি মনোরম স্বাদ আছে এবং অনেক স্বাস্থ্য উপকারিতা আছে বলে পরিচিত। আসাম চা তার সুস্বাদু স্বাদ, শক্তিশালী এবং উজ্জ্বল রঙের জন্য পরিচিত। মনোহরি সোনা চাই এর নাম সত্য। এই চা পাতাগুলি তৈরি করা হলে সোনালি রঙ দেয়। অক্সিডেশনের কারণে, এই প্রক্রিয়ার সময় রঙ সবুজ থেকে বাদামীতে পরিবর্তিত হয় এবং শুকানোর পরে, কুঁড়িগুলি সোনালি হয়ে যায় এবং তারপরে কালো পাতা থেকে আলাদা হয়।

প্রসঙ্গত, মনোহরি গোল্ড চা জুলাই ২০১৯-এ GTAC নিলামে বিক্রি হয়েছিল ৫০,০০০ টাকা প্রতি কেজি, সেই সময়ে নিলামের সর্বোচ্চ মূল্য। ওই রেকর্ডটি এক মাসের মধ্যে ভেঙে যায় যখন অরুণাচল প্রদেশের ডনি পোলো টি এস্টেট দ্বারা উত্পাদিত ‘গোল্ডেন ন্যাডলস চা’ এবং আসামের ডাইকন টি এস্টেটের ‘গোল্ডেন বাটারফ্লাই টি’ পৃথক নিলামে প্রতি কেজি ৭৫,০০০ টাকায় বিক্রি হয়।

Assam 1 kg tea costs

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: