১৩ বছর বয়সেই হাতে ক্রিপ্টোকারেন্সির সম্ভার, গোটা বিশ্বকে তাক লাগিয়ে দিল এই বালক

Loading

Cryptocurrency

লড়াই ২৪ ডেস্ক: ১৩ বছর বয়সে একটি বাচ্চার কাঁধে কী থাকে? পড়াশোনার চাপ? খেলাধুলা এই সব নিয়ে তো কাটে এই বয়সের শিশুদের সময়। কিন্তু এই তেরো বছরের বালকটি আবার সকলের থেকে আলাদা। এই অল্প বয়সেই গোটা বিশ্বকে তাক লাগিয়ে মিলিয়ন ডলারের মালিক সে। খবরটা সত্যিই অবাক করা। ঘটনা গোয়ার পানাজি শহরের। ক্রিপ্টোকারেন্সিতে লেনদেনের মাধ্যমেই তার হাতে উঠে এসেছে কয়েক মিলিয়ন মার্কিন ডলার। পুরোটাই একটি অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে ক্রিপ্টোকারেন্সি সংক্রান্ত লেনদেনের মাধ্যমে।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

১৩ বছর বয়সী এই মিলিয়ানারের নাম গজেশ নায়ক। গোয়ার পানাজি শহরে ক্লাস সেভেনের ছাত্র সে। তার একটি নিজস্ব সংস্থা আছে যার নাম পলিগ্যাজ। এই সংস্থা মূলত ক্রিপ্টোকারেন্সি সংক্রান্ত অর্থ লেনদেনের সহায়তা করে থাকে। গজেশ বর্তমানে পলিগন নেটওয়ার্ক এর উপর দুটি বিকেন্দ্রিভূত অ্যাপ্লিকেশন তৈরি করেছে যা ক্রিপ্টো বিনিয়োগ ইত্যাদির কাজে বিশেষ ভাবে ব্যবহৃত হয়।

আরও পড়ুন………..দেশে বাড়ছে করোনা সংক্রমণ, তৃতীয় ঢেউ কি তাহলে আসন্ন?

গত বছর যখন গজেশে সহপাঠিরা অনলাইন ক্লাসে ব্যস্ত। তখন গজেশ ক্লাসের পাশাপাশি ব্লকচেন অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট সিস্টেম তৈরি করে। যা বর্তমানে ক্রিপ্টো সংক্রান্ত বিকেন্দ্রিভূত অর্থ বিনিয়োগে বিশেষভাবে উপযোগী। এই ধরণের সিস্টেমকে ডিসেন্ট্রালাইজড প্রোটোকল সিস্টেম বলে।

বর্তমানে গজেশের এই সংস্থা ক্রিপ্টোকারেন্সির উপর লেনদেনের মাধ্যমে ৭ মিলিয়ন মার্কিন ডলারের মালিক।

Cryptocurrency

Author

Share Please

Make your comment