কত আসন পাবে TMC-BJP, চাঞ্চল্যকর REPORT উঠে আসল OPINION POLL-এ

0
207

2021 Municipal Corporation election OPINION POLL

লড়াই ২৪ :   কোথাও বোমাবাজিতে জখম। কোথাও বুথে মারামারি; বিক্ষিপ্ত অশান্তির মধ্যে হল কলকাতায় পুরভোট। কলকাতা পুরনিগমের ভোটে কোন দল কতগুলি আসন পাবে, তা নিয়ে পূর্বাভাস জানুন।

‘সি’ ভোটারের বুথফেরত সমীক্ষা অনুযায়ী, তৃণমূল কংগ্রেস ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে ক্ষমতায় আসতে চলেছে। কলকাতা পুরনিগমের ভোটে কোন দল কতগুলি আসন পাবে, তা নিয়ে পূর্বাভাস জানা গিয়েছে।

‘সি’ ভোটারের এগজিট পোল অনুযায়ী, তৃণমূল কংগ্রেস ১৩১ টি আসনে জিততে পারে। ‘সি’ ভোটারের এগজিট পোল অনুযায়ী, তৃণমূল পেতে পারে ৫৯ শতাংশ ভোট।

তৃণমূল ২০১৫ সালের পুরভোটে ১১৩ টি আসন পেয়েছিল । ২০২১ সালের বিধানসভা ভোটের নিরিখে ১৩১ টি ওয়ার্ডে এগিয়ে ছিল ঘাসফুল শিবির। ‘সি’ ভোটারের এগজিট পোল অনুযায়ী, বিজেপি ১৩ টি আসন পেতে পারে। বিজেপি পেতে পারে ২৮ শতাংশ ভোট।

২০১৫ সালের পুরভোটে সাতটি আসন পেয়েছিল বিজেপি। ২০২১ সালের বিধানসভা ভোটের নিরিখে ১২ টি ওয়ার্ডে এগিয়ে ছিল গেরুয়া শিবির। বাম, কংগ্রেস এবং অন্যান্যরা খাতা খুলতে পারবে না বলে ‘সি’ ভোটারের এগজিট পোলে দাবি করা হয়েছে। বামেরা পেতে পারে পাঁচ শতাংশ ভোট। ২০১৫ সালের পুরভোটে ১৬ টি আসন পেয়েছিল সিপিআইএম। ২০২১ সালের বিধানসভা ভোটের নিরিখে কোনও ওয়ার্ডে এগিয়ে ছিল না বামেরা।

তবে, জনমত সমীক্ষার ফলের সঙ্গে চূড়ান্ত ফলাফল হুবুহ মেলে না। সামান্য কিছুটা আভাস পাওয়া যায়। তবে নিজেদের জয়ের বিষয়ে আশাবাদী তৃণমূল কংগ্রেস।

2021 Municipal Corporation election OPINION POLL

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান