উচ্চবর্ণের ব্যক্তির বাইক স্পর্শ করায় দলিত যুবককে মারধরের অভিযোগ

0
47

উচ্চবর্ণের ব্যক্তির বাইক স্পর্শ করায় দলিত যুবককে মারধরের অভিযোগ

কর্ণাটক: চারিদিকে করোনা আবহে মানুষ রীতিমতো চিন্তায় এবং ভয়ে জর্জরিত। আর তার মাঝেই ঘটে গেল এমন এক ঘটনা। দিন দিন যেন মানুষের মনুষ্যত্ব তলানিতে গিয়ে ঠেকছে।

কর্ণাটকের বিজয়পুরা জেলায় দলিত এক ব্যক্তিকে একদল ক্ষুব্ধ জনতা মিলে লাঠি ও জুতো ছুঁড়ে মারতে দেখা গেছে। পুলিশ জানিয়েছে, ওই দলিত ব্যক্তি উচ্চবর্ণের একটি লোকের বাইক স্পর্শ করেছিলেন বলে” জনতা রেগে গিয়েছিল।

রাজ্যের রাজধানী বেঙ্গালুরু থেকে প্রায় ৫৩০ কিলোমিটার দূরে এই হামলার পরে, দলিত ব্যক্তি অভিযোগ দায়ের করতে থানায় পৌঁছেছিলেন এবং গোটা ঘটনাটি পুলিশকে বর্ণনা করেছেন।

সিনিয়র পুলিশ অফিসার অনুপম আগরওয়াল জানিয়েছেন যে, গতকাল তালিকোটে একটি নৃশংসতার ঘটনা ঘটে। অভিযোগ করা হয়েছিল যে দলিত লোকটি যখন দুর্ঘটনা ক্রমে উচ্চবর্ণের লোকের বাইকটি স্পর্শ করেছিলেন তখন প্রায় ১৩ জন লোক মিলে তাকে এবং তার পরিবারের সদস্যদের উপর হামলা চালায়।

এই ঘটনায় ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এসসি / এসটি আইনে এবং ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ১৪৩,১৪৭, ৩২৪, ৩৫৪, ৫০৪, ৫০৬, ১৪৯ এর অধীনে মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যেই মামলায় জড়িত আসামিদের কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এই ভিডিওটি এমন এক সময়ে প্রকাশিত হয়েছে যখন লোকেদের করোনাভাইরাস থেকে শারীরিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছিল। কিন্তু, দেখা যায় একে অপরের খুব কাছে দাঁড়িয়ে। কিছু পুরুষ দলিত লোকটিকে ধরে রেখেছে। এরপর তাকে মাটিতে ফেলে দেওয়া হয়েছে এবং অন্যরা তাকে মারধর করেছে।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান