আফগানিস্তান থেকে ফিরলেন বাদুড়িয়ার যুবক, ছেলেকে কাছে পেয়ে নিশ্চিন্ত মা-বাবা

0
436

 

লড়াই ২৪ ডেস্ক: বেকারত্বের জ্বালা। সংসারের হাল ধরতে পাড়ি দিতে হয়েছিল ভিন দেশে। নাম তার কপিল কাঞ্জিলাল, উত্তর ২৪ পরগনার বাদুড়িয়ার বাসিন্দা। কাবুলে মার্কিন সেনার ক্যান্টিনে কাজ করতেন তিনি। কিন্তু হটাৎই তালিবান গোটা দেশ দখল করে নেবে তা কে জানতো! যথারীতি ভাগ্যের ফেরে প্রথম চটকায় আফগানিস্তানেই আটকে পড়ে যুবক।

পরিবার এই খবর জানতে পেরে রীতিমত কান্নায় ভেঙে পড়ে। নাওয়া-খাওয়া ছেড়ে বিভোর হয়ে পড়ে ছেলের চিন্তায়। অবশেষে চারদিন আগে আসে আশার খবর। জানা জায়, কাবুল ছেড়ে কাতারে আশ্রয় পেয়েছে ছেলে। পরিবারকে সে জানিয়ে দেয় আগামী কয়েকদিনের মধ্যেই বাড়ি ফিরবে সে। কথা মতোই বাদুড়িয়া থানার চাতরা গ্রাম পঞ্চায়েতের সলুয়া গ্রামের বাড়িতে ফেরেন কপিল।

আরও পড়ুন………….টানা ৪ দিন বাদ রাশ টানল সোনার দামে, রেকর্ডের থেকে ৯০০০ টাকা সস্তা

ছেলে বাড়িতে ফিরতেই তাকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়ে মা-বাবা। নিজেকে সামলে রাখতে পারেনি কপিলও। মৃত্যুকে ভয় তাঁকেও তাড়া করেছিল। তাঁর কথায়, “ভেবেছিলাম হয়তো আর পরিবারের সঙ্গে কোনো দিনও দেখা হবে না।” এখন অবশ্য আনন্দে আত্মহারা কাঞ্জিলাল পরিবার। আত্মীয়স্বজনদের ফোন এসে যাচ্ছে লাগাতর। প্রতিবেশী, বন্ধু-বান্ধব সকলেই বাড়িতে ভিড় করেছে। সকলেই তাঁর কাছ থেকে শুনতে চায় আফগানিস্তানের ওই ভয়াবহ পরিস্থিতির কথা। এদিন কপিল জানান, “বাড়ি ফিরতে পেরে খুশি সে। আর্মি ক্যাম্পের ভিতরে থেকে বুঝতে পারেনি বাইরে এতোটা ভয়াবহ পরিস্থিতি। যখন বুঝতে পারে তখন যথারীতি সব কিছু হাতের বাইরে। কোম্পানির সহায়তায় কাবুল থেকে পাড়ি দিলাম কাতারে।”

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান