AC Bad Smell: এয়ার কন্ডিশনার চালু হলেই গন্ধ আসতে শুরু করে, ঠাণ্ডাও কম হয়?

WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now
Instagram Channel Follow Now

AC Bad Smell: বর্ষাকালে ঘরে লাগানো এয়ার কন্ডিশনার চালু হলে অদ্ভুত একটা গন্ধ আসে। এই গন্ধ অনেক ধরনের হয়। মৃত পশুর মতো, স্যাঁতসেঁতে ও ভিনেগার, যার কারণে অনেক সময় এয়ার কন্ডিশনার চালাতে আপনার ভালো লাগে না এবং আর্দ্র গ্রীষ্মে আপনাকে অনেক সমস্যায় পড়তে হয়, তবে এখন তা হবে না।

 

বর্ষাকালে এয়ার কন্ডিশনারে আসা গন্ধ কিছু সহজ কৌশলে দূর করা যায় এবং এর জন্য আপনাকে এক টাকাও খরচ করতে হবে না। এখানে আমরা আপনাকে এই টিপস সম্পর্কে তথ্য দিচ্ছি।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

ভেজা পুরানো কাপড় বা পায়ের দুর্গন্ধের মতো গন্ধ

 

এয়ার কন্ডিশনারগুলিতে এই ধরনের গন্ধ সাধারণ, এটি এসিতে জল জমে থাকার কারণে হয়। সেজন্য যখনই এয়ার কন্ডিশনার থেকে এই ধরনের গন্ধ পাবেন, তখনই আপনার এয়ার কন্ডিশনারটির ড্রেনেজ পাইপ পরিষ্কার করুন।

 

পোড়া প্লাস্টিকের গন্ধ

 

অনেক সময় এয়ার কন্ডিশনার থেকে পোড়া প্লাস্টিকের গন্ধ আসে। এসি ক্যাপাসিটার ভেঙে যাওয়ার কারণে এই গন্ধ আসে, যা এয়ার কন্ডিশনারকেও ক্ষতিগ্রস্ত করতে পারে। যদি আপনার এসিতে এই ধরনের গন্ধ আসছে, তাহলে অবিলম্বে এসি বন্ধ করুন এবং এটি পরীক্ষা করার জন্য একজন প্রযুক্তিবিদকে ফোন করুন।

 

আপনার ইনডোর ইউনিটের ভিতরে বাতাসের আউটলেটের চারপাশে ছাঁচ বা ব্যাকটেরিয়া তৈরি হওয়ার কারণে কিছু পচে যাওয়ার গন্ধ হতে পারে। আপনি নিজেই এটি পরীক্ষা করতে পারেন এবং ফিল্টার পরিষ্কার করার সাথে সাথে উইন্ডো এবং স্প্লিট এসির কভার সরিয়ে এটি ঠিক করতে পারেন।

Author

এই খবরটা তাঁর সঙ্গে শেয়ার করুন, যার এটা জানা দরকার

Make your comment