আগামী ২৬ আগস্ট থেকে খুলছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়

Loading

 

লড়াই ২৪ ডেস্ক: বিহারে হ্রাস পড়েছে করোনা নিষেধাজ্ঞায়। বুধবার বিহার সরকার সিধান্ত নিয়েছে সমস্ত ধর্মীয় স্থান, দোকান, শপিং মল, পার্ক, শিক্ষা প্রতিষ্ঠান আগামী ২৬-এ আগস্ট থেকে খুলে দেওয়া যাবে। বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমার জানিয়েছেন, রাজ্যের কোভিড পরিস্থিতি পর্যালোচনা করেই এই সিধান্ত নেওয়া হয়েছে। ২৫-এ আগস্ট থেকে বিহারে শেষ আনলক পর্ব ৫।

আরও পড়ুন………….আফগানিস্তান থেকে ফিরলেন বাদুড়িয়ার যুবক, ছেলেকে কাছে পেয়ে নিশ্চিন্ত মা-বাবা

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

সংক্রমণ বেশ নিম্নগামী বিহারে। সরকারি তথ্য অনুসারে, বিহার রাজ্যে মাত্র ৯ জন পজিটিভ হয়েছে। সক্রিয় রোগীর সংখা ১০১।  এদিন বিহারের মুখ্যমন্ত্রী টুইট করে জানান, এখন থেকে স্বাভাবিক ভাবেই চলবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। স্বাভাবিকভাবেই নেওয়া হবে পরিক্ষা। সংশ্লিষ্ট জেলা প্রশাসনের কাছ থেকে অনুমতি সাপেক্ষে সামাজিক, রাজনৈতিক ও বিনোদনমূলক অনুষ্ঠান, সাংস্কৃতিক ও ধর্মীয় অনুষ্ঠান করা যাবে। ৫০% লোকজন নিয়ে খুলতে পারে সিনেমা হল, জিম, সুইমিং পুল ও রেস্তোরাঁ।

মুখ্যমন্ত্রী জানান, ‘তৃতীয় ঢেউয়ের জন্য আগেভাগে তৈরি থাকতে হবে।’ এদিকে আনলক ৫এর সময় থেকেই সরকার ধাপে ধাপে করোনা বিধিতে কিছুটা শিথিলতা আনা শুরু করে। তবে এবার জনজীবন স্বাভাবিক রাখার জন্য বিভিন্ন ক্ষেত্রে আরও ছাড় দিল সরকার।

Author

Share Please

Make your comment