প্রত্যাঘাত আমেরিকার, ISIS ডেরায় এয়ারস্ট্রাইক মার্কিন সেনার

Loading

 

লড়াই ২৪ ডেস্ক: কাবুল এয়ারপোর্টে বিস্ফোরণের প্রতিশোধ নিল মার্কিন যুক্তরাষ্ট্র। ইসলামিক স্টেটের গোপন ডেরায় ঢুকে এয়ারস্ট্রাইক করলো মার্কিন বাহিনী। এখনো পর্যন্ত পাওয়া খবর অনুসারে, পূর্ব আফগানিস্তানের নঙ্গাহার প্রদেশে অবস্থিত আইএস জঙ্গি গোষ্ঠীর ডেরায় নাগাড়ে ড্রোন অভিযান চালিয়েছে মার্কিন সেনা।

সংবাদসংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুসারে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আফগানিস্তানের নঙ্গাহারে ISIS-এর বিরুদ্ধে ড্রোন হামলার কথা স্বীকার করেছেন।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

মার্কিন সেনার সেন্ট্রাল কম্যান্ডারের মুখপাত্র বিল আর্বান এক বিবৃতিতে জানিয়েছেন, “মার্কিন সামরিক বাহিনী আজ আইএসআইএস পরিকল্পনাকারীর বিরুদ্ধে সন্ত্রাস দমন অভিযান পরিচালনা করেছে। পাক সীমান্তের কাছে আফগানিস্তানের নঙ্গাহার প্রদেশে এয়ার স্ট্রাইক করা হয়েছে। প্রাথমিক ইঙ্গিত, মার্কিন সেনা বিমানবন্দরের বিস্ফোরণের মূল টার্গেটকে খতম করেছে। এই অভিযানে অসামরিক কোনও ব্যক্তির হতাহতের খবর নেই।”

আরও পড়ুন…………..মাস্কহীন ব্যাক্তিদের গ্রেফতার করলো কলকাতা পুলিশ, জামিন দিতে লাগবে ১০০ টাকা

বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরের গেটের কাছে দুবার বিস্ফোরণ ঘটে। সঙ্গে চলে গুলি বৃষ্টি। হামলাইয় নিহত হয় ১৩ জন মার্কিন সেনা। নিহত হয় বহু আফগান। ISIS এই হামলা চালায় বলে দায় স্বীকার করে নেয়।

ভয়ঙ্কর এই হামলার পরই আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, ‘যারা এই কাজ করেছে, তাদের জেনে রাখা ভালো, আমরা ভুলবো না। তোমাদের এর মূল্য দিতে হবে।” পাশাপাশি কাবুল হামলায় যুক্ত ব্যাক্তিদের খুঁজে বের করার হুমকিও দেন।

এরপরই শুক্রবার রাতে ISIS-এর গোপন ডেরায় ড্রোন মাধ্যমে হামলা চালায় মার্কিন সেনা।

Author

Share Please

Make your comment