মেয়েদের বিয়ের বয়স ২১ করায় কেন্দ্রের প্রস্তাবের বিরুদ্ধে তোপ দাগলেন আসাদউদ্দিন ওয়াইসি!

0
235

against of girls marriage

লড়াই ২৪ : কেন্দ্রের মোদি সরকার মেয়েদের বিয়ের ন্যূনতম বয়স ১৮ থেকে বাড়িয়ে ২১ করতে চলেছে। কেন্দ্রীয় মন্ত্রিসভায় পাস হয়েছে এই সংক্রান্ত প্রস্তাব। শীঘ্রই বিল আনা হতে পারে। তবে, এই নয়া প্রস্তাব কার্যকর করতে গেলে সরকারকে তিনটে আইনে পরিবর্তন করতে হবে।

Prohibition Of Child Marriage Act, Special Marriage Act, Hindu Marriage Act-এ পরিবর্তন করতে হবে। এই বিষয়ে আগেই একটি টাস্ক ফোর্স তৈরি করেছে কেন্দ্র।

এবার অল ইন্ডিয়া মজলিস-ই ইত্তেহাদুল মুসলিমিন-র প্রধান তথা হায়দ্রাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি মেয়েদের বিয়ের বয়স ১৮ থেকে বাড়িয়ে ২১ করায় কেন্দ্রের প্রস্তাবের বিরুদ্ধে মুখর হয়ে ওঠেন। ওয়াইসি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মহল্লার চাচার মতো, যিনি সবসময় আমাদের উপদেশ দেন কাকে কখন বিয়ে করতে হবে, আমরা কোন ভগবানের পুজো করব।

এছাড়াও ওয়াইসি বলেন, “মোদী সরকার মেয়েদের বিয়ের বয়স ১৮ থেকে বাড়িয়ে ২১ করার সিদ্ধান্ত নিয়েছে এটিই পিতৃতন্ত্র যা আমরা সরকারের কাছ থেকে আশা করতে পারি। ১৮ বছরের পুরুষ আর মহিলারা কন্ট্রাক্ট সাইন করতে পারে, ব্যবসা শুরু করতে পারে, প্রধানমন্ত্রী নির্বাচন করতে পারে আর বিধায়কও বেছে নিতে পারে, কিন্তু বিয়ে করতে পারে না?”

তিনি আরও বলেন, “তাঁরা যৌন সম্পর্ক আর লিভ-ইন রিলেশনের জন্য সহমতি দিতে পারে, কিন্তু নিজের জীবন সঙ্গী বেছে নিতে পারে না। পুরুষ আর মহিলা দুই পক্ষকেই ১৮ বছর বয়সে বিয়ের অনুমতি দেওয়া উচিৎ। কারণ এই বয়সেই তাঁদের আইনি ভাবে প্রাপ্ত বয়স্ক মানা হয়ে থাকে।”

against of girls marriage in age of 21

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান