“তালিবানের হাতে দেশ তুলে দিয়ে কেন পালাল আশরফ ঘনি ?” প্রথমবার প্রকাশ্যে এসে কারণ জানালেন তিনি

0
266
Afghanistan's President Ashraf Ghani addresses the nation in a message in Kabul, Afghanistan August 14, 2021. Afghan Presidential Palace/Handout via REUTERS THIS IMAGE HAS BEEN SUPPLIED BY A THIRD PARTY. NO RESALES. NO ARCHIVES

Ashraf Ghani

লড়াই ২৪ ডেস্ক: দেশ ছাড়ার পর প্রথমবার বিশ্বের সামনে এসেছেন আফগানিস্তানের রাষ্ট্রপতি আশরফ ঘনি। বুধবার রাতে তিনি জানিয়েছেন, কেন দেশ ছেড়েছেন।

 

ওনার বিরুদ্ধে ওঠা অভিযোগের মধ্যে তিনি সবার সামনে এসে ভিডিও বার্তার মাধ্যমে জানান, উনি দেশ না ছাড়লে নরহত্যা হত।

 

আশরফ ঘনি জানান, “আমি দেশকে এমন অবস্থায় দেখতে পারতাম না। তাই দেশ ছেড়েছি। ” ঘনি টাকা-গহনা নিয়ে পালানোর অভিযোগও খারিজ করেছেন।

আর পড়ুন…………..ভারী বৃষ্টিতে ভাসবে দুই চব্বিশ পরগণা! কলকাতায় আংশিক মেঘলা আকাশ

টাকাপয়সা নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগে ঘনি বলেন, ” এটা সম্পূর্ণ ভুয়ো আর ভিত্তিহীন। আমি দেশের টাকা নিয়ে আসিনি। আমি শান্তিতে ক্ষমতা হস্তান্তর চেয়েছিলাম। আফগানিস্তান ছেড়ে আমি নিজের দেশের মানুষকে খুন হওয়া থেকে বাঁচিয়েছি।”

 

ঘনি জানান, “সুরক্ষার কারণে আমি আফগানিস্তান থেকে দূরে রয়েছি। নিরাপত্তা আধিকারিকদের পরামর্শের পরই আমি এই পদক্ষেপ নিয়েছি। আমেরিকার রাষ্ট্রপতি জো বাইডেনের বয়ান নিয়ে ঘনি বলেন, তালিবানের সঙ্গে কথাবার্তা চালাচ্ছিলাম, কিন্তু তা অসফল।”

 

নিজের ভিডিও বার্তায় তিনি বলেন, ” আমাকে আমার ইচ্ছের বিরুদ্ধে দেশ থেকে বেদখল করা হয়েছে। যারা আমাকে পলাতক বলছে, তাঁরা আসল সত্য জানেন না। আমি যদি দেশে থাকতাম, তাহলে কাবুলে নরহত্যা চলত। এরকম অপ্রীতিকর ঘটনা থেকে বাঁচার জন্যই আমি দেশ ছেড়েছি।”

 

ঘনি এখন সংযুক্ত আরব আমিরশাহিতে আশ্রয় নিয়েছেন।

Ashraf Ghani

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান