Mon. May 16th, 2022
0 0
Read Time:2 Minute, 26 Second

ঢাকা: ইন্টারনেট পরিষেবা ব্যাহত হলে আপনাকে এক টাকাও বিল দিতে হবে না। পুজোর আগেই ইন্টারনেট পরিষেবা প্রদানকারীদের (আইএসপি) জন্য এমনই নির্দেশিকা জারি করেছে বাংলাদেশের টেলি-যোগাযোগের নিয়ন্ত্রক সংস্থা।

ব্রডব্যান্ড পরিষেবা ব্যাহত হলে বিলেও ছাড় পাবেন। মাঝেমধ্যেই ব্রডব্যান্ড পরিষেবা ব্যাহত হয়। কিন্তু মাসের পুরো বিলই দিতে হয় গ্রাহকদের। যা নিয়ে গ্রাহকদের মধ্যে দীর্ঘদিন ধরেই অসন্তোষ আছে।

বাংলাদেশের টেলি-যোগাযোগের নিয়ন্ত্রক সংস্থা এই পরিস্থিতিতে নয়া নির্দেশিকা জারি করেছে। টেলি-যোগাযোগের নিয়ন্ত্রক সংস্থার তরফে সাফ জানানো হয়েছে, কোনও মাসে টানা তিনদিন পরিষেবা বিচ্ছিন্ন থাকলে গ্রাহকদের থেকে এক পয়সাও নেওয়া যাবে না।

আরও পড়ুন – মাত্র ২৫ কিলোমিটার রাস্তা, হেলিকপ্টার চাপলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী!

টানা দু’দিন পরিষেবা ব্যাহত হলে মাসিক বিলের ২৫ শতাংশ নিতে হবে। একইভাবে টানা একদিন পরিষেবা বিচ্ছিন্ন থাকলে মাসিক বিলের অর্ধেক নিতে হবে ইন্টারনেট পরিষেবা প্রদানকারীদের। টেলি-যোগাযোগের নিয়ন্ত্রক সংস্থার তরফে জানানো হয়েছে, গ্রাহক অভিযোগ জানালে আইন মেনে দ্রুত পদক্ষেপ করা হবে। অভিযোগের বিষয়টি খতিয়ে দেখার জন্য কমপক্ষে ছ’মাস সংরক্ষণ করতে হবে গ্রাহকদের তথ্য।

তবে গ্রাহকদেরও নয়া নির্দেশিকা নিয়ে প্রশ্ন আছে । তাঁদের বক্তব্য, সাধারণত তো ইন্টারনেটের বিল মাসের শুরুতেই নেওয়া হয়। সেক্ষেত্রে কি অভিযোগের ভিত্তিতে টাকা ফিরিয়ে দেওয়া হবে? সেটা কীভাবে হবে, তা নিয়েও প্রশ্ন রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: