৪ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, জেনে নিন ছুটির তালিকা

0
765

 

লড়াই ২৪ ডেস্ক: চলতি সপ্তাহে এবং আগামী সপ্তাহের গোড়ার দিকে দেশের বিভিন্ন প্রান্তে বন্ধ থাকবে ব্যাঙ্ক।

কবে কবে ছুটি থাকবে জেনে নিন:

১) ২০ অগস্ট – বেঙ্গালুরু, চেন্নাই, কোচি এবং তিরুবনন্তপুরম। এছাড়াও আগামিকাল (শুক্রবার) বিভিন্ন রাজ্যে মহরম ঘোষণা হওয়ায় অধিকাংশ জায়গায় ব্যাঙ্ক থাকবে।

২) ২১ অগস্ট – কোচি এবং তিরুবনন্তপুরম।

৩) ২২ অগস্ট – মাসের চতুর্থ রবিবার হওয়ায় ব্যাঙ্ক বন্ধ থাকবে।

৬) ২৩ অগস্ট – কোচি এবং তিরুবনন্তপুরম।

আরও পড়ুন……………..২৪ ঘণ্টায় কমলো সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে কেরল-মহারাষ্ট্র

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ছুটির তালিকা অনুসারে, চলতি সপ্তাহ থেকে বেশি ছুটি আছে কোচি এবং তিরুবনন্তপুরমে। দুই জায়গায় সাপ্তাহিক ছুটির পাশাপাশি ২০ থেকে ২৩ আগস্টের মধ্যে তিনটি ছুটি আছে। ২০ আগস্ট মহরম বা ওনামের প্রথম দিন। পরদিন তিরুবনাম। ২৩ আগস্ট রয়েছে শ্রী নারায়ণ গুরু জয়ন্তী। এছাড়াও প্যাট্রিয়টস ডে, পার্সি নববর্ষ, মহরম, জন্মাষ্টমীর মতো বিভিন্ন উৎসব, অনুষ্ঠানের জন্য দেশের বিভিন্ন প্রান্তে ছুটি থাকছে।একনজরে দেখে নিন অগস্টে দেশের বিভিন্ন প্রান্তের ব্যাঙ্কের ছুটির তালিকা –

১) ১৩ অগস্ট – ইম্ফল।

২) ১৬ অগস্ট – বেলাপুর, মুম্বই, নাগপুর।

৩) ১৯ অগস্ট – আগরতলা, আমদাবাদ, বেলাপুর, ভোপাল, হায়দরাবাদ, জয়পুর, জম্মু, কানপুর, কলকাতা, লখনউ, মুম্বই, নাগপুর, নয়াদিল্লি, পাটনা, রায়পুর, রাঁচি এবং শ্রীনগর। (রিজার্ভ ব্যাঙ্কের তালিকায় থাকলেও বিভিন্ন রাজ্যে মহরমের দিন পরিবর্তন হয়েছে)।

৪) ২০ অগস্ট – বেঙ্গালুরু, চেন্নাই, কোচি এবং তিরুবনন্তপুরম।

৫) ২১ অগস্ট – কোচি এবং তিরুবনন্তপুরম।

৬) ২৩ অগস্ট – কোচি এবং তিরুবনন্তপুরম।

৭) ৩০ অগস্ট – আমদাবাদ, চণ্ডীগড়, চেন্নাই, দেরাদুন, গ্যাংটক, ইম্ফল, জয়পুর, জম্মু, কানপুর, লখনউ, পাটনা, রায়পুর, রাঁচি, শিলং শিমলা এবং শ্রীনগর।

৮) ৩১ অগস্ট – হায়দরাবাদ।

সাপ্তাহিক ছুটি :

১ অগস্ট (রবিবার), ৮ অগস্ট (রবিবার), ১৪ অগস্ট (দ্বিতীয় শনিবার), ১৫ অগস্ট (রবিবার, স্বাধীনতা দিবস), ২২ অগস্ট (রবিবার), ২৮ অগস্ট (চতুর্থ শনিবার), ২৯ অগস্ট (রবিবার)।

 

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান