সৌন্দর্যের প্রতিকার: পেঁয়াজের সঙ্গে এই জিনিসটি মিশিয়ে লাগান, ত্বকের সমস্যা চলে যাবে; চাঁদের মত উজ্জ্বল হবে

WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now
Instagram Channel Follow Now

ত্বকের যত্নের পরামর্শ: পেঁয়াজ ত্বকের জন্য উপকারী। পেঁয়াজের সঙ্গে মধু মিশিয়ে লাগালে ত্বকের নানা সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

 

পেঁয়াজ এবং মধু ত্বকের উপকারিতা: পেঁয়াজ শুধুমাত্র স্বাদ বাড়াতে কাজ করে না, এটি সৌন্দর্য বাড়াতেও কাজ করে। পেঁয়াজে উপস্থিত ভিটামিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের নানা সমস্যা দূর করতে সাহায্য করে। মধুর সাথে পেঁয়াজ মিশিয়ে লাগালে ব্রণ, ব্রণ ও বলির সমস্যা দূর হয়। এছাড়াও মধুতে অ্যান্টি এজিং এবং অ্যান্টি ব্যাকটেরিয়াল গুণ রয়েছে যা ত্বকের সমস্যা দূর করতে সাহায্য করে। আসুন জেনে নিই কীভাবে পেঁয়াজ ও মধু মিশিয়ে ত্বকের সমস্যা থেকে মুক্তি পাবেন।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

ব্রণ পরিত্রাণ পেতে

 

পেঁয়াজের রস বের করে তাতে মধু মিশিয়ে খেলে ব্রণের সমস্যা চলে যায়। পেঁয়াজে ফ্ল্যাভোনয়েড এবং অ্যান্টিঅক্সিডেন্ট পাওয়া যায় যা ব্রণ দূর করতে সাহায্য করে। সমপরিমাণ পেঁয়াজ ও মধু মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগান। ১৫ মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২-৩ বার এই পদ্ধতিটি ব্যবহার করুন, ব্রণের সমস্যা থেকে মুক্তি পাবেন।

 

বলি মুক্ত ত্বক

 

এক বয়সের পর মুখে বলিরেখা দেখা দিতে শুরু করে। পেঁয়াজ ও মধু লাগালে মুখের বলিরেখা দূর হয়। মাত্র ১৫ মিনিট পেঁয়াজের রস ও মধু লাগান, বলিরেখা কমতে শুরু করবে। এই রেসিপিটি সপ্তাহে 2-3 বার ব্যবহার করুন।

 

উজ্জ্বল ত্বক

 

পেঁয়াজ ও মধু মুখের উজ্জ্বলতা বাড়ায়। এই দুটি একসঙ্গে লাগালে ত্বকের ময়লা দূর হয়। পেঁয়াজ ও মধুর পেস্ট টোনার হিসেবে কাজ করে। এটি প্রায় 15 মিনিটের জন্য মুখে লাগান। ত্বক ময়েশ্চারাইজড হবে, মুখ পরিষ্কার এবং উজ্জ্বল দেখাবে।

 

ব্রণ অপসারণ

 

মধু এবং পেঁয়াজে উপস্থিত বৈশিষ্ট্য ব্রণ দূর করতে কার্যকরী। ব্রণ হলে অলিভ অয়েল ও মধু ও পেঁয়াজের রস মিশিয়ে লাগান। কিছুক্ষণ পর পরিষ্কার করে ধুয়ে ফেলুন। ব্রণের সমস্যা কয়েকদিনের মধ্যেই চলে যাবে।

 

দাগ পরিত্রাণ পেতে

 

ত্বকে অনেক ধরনের দাগ থাকে। পেঁয়াজ ও মধুর রস লাগালে দাগের সমস্যা থেকেও মুক্তি পাওয়া যায়। এই পেস্টটি কিছুক্ষণ লাগিয়ে গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

Author

এই খবরটা তাঁর সঙ্গে শেয়ার করুন, যার এটা জানা দরকার

Make your comment