বিউটি টিপস: বয়সের সাথে সাথে সৌন্দর্য ম্লান হতে শুরু করেছে, প্রতিদিন সকালে করুন এই কাজটি; 50 এর পরেও মুখ উজ্জ্বল হবে

Loading

বিউটি টিপস: বয়সের সাথে সাথে সৌন্দর্য ম্লান হতে শুরু করেছে, প্রতিদিন সকালে করুন এই কাজটি; 50 এর পরেও মুখ উজ্জ্বল হবে

ত্বকের যত্নের টিপস: আপনি যতই চেষ্টা করুন না কেন, কিন্তু একটি বয়সের পরে, ত্বক সুন্দর হয়ে ওঠে। ত্বকে বলিরেখা দেখা দেয়। বিউটি প্রোডাক্ট ব্যবহার করলে পরিস্থিতি আরও খারাপ হয়ে যায়। বিউটি প্রোডাক্টে থাকা রাসায়নিকগুলো সেই সময়ের জন্য ত্বককে চকচকে করে, কিন্তু পরে ত্বক আলগা হয়ে যায় এবং পুরনো দেখায়। আমাদের জীবনধারাও সৌন্দর্যের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমরা যদি সকালের অভ্যাসের পরিবর্তন করি, তাহলে ত্বকের উজ্জ্বলতা ফিরে আসতে পারে।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

গরম জল পান করুন

 

হজমের ব্যাঘাতের কারণেও মুখের মলিনতা হতে পারে। এ জন্য প্রতিদিন সকালে মালাসানে বসে কুসুম গরম পানি পান করুন। এসব পদ্ধতিতে গ্যাস ও কোষ্ঠকাঠিন্যের মতো সমস্যা দূর হবে। এতে রক্ত ​​চলাচলের উন্নতি হবে এবং ত্বক হয়ে উঠবে উজ্জ্বল।

 

এই জিনিসগুলো খাও

 

50 বছর বয়সের পরে, স্বাস্থ্যকর জিনিস খাওয়া শুধুমাত্র সৌন্দর্যের জন্যই নয়, স্বাস্থ্যের জন্যও গুরুত্বপূর্ণ। প্রতিদিন সকালে খালি পেটে শুকনো ফল খান। বাদাম ও আখরোটের মতো জিনিস খেলে ত্বকের বলিরেখা দূর হবে এবং মুখ সুন্দর দেখাবে। কিছুক্ষণ পর সকালের নাস্তায় স্বাস্থ্যকর ফলও নেওয়া যেতে পারে।

 

 

 

 

আজকের লাইফস্টাইলটাই এমন যে সারাটা দিন বসেই কাটে। ত্বককে সুস্থ রাখতে শরীরকে সচল রাখা প্রয়োজন। সুস্থ শরীরের জন্য ব্যায়াম করা উচিত। এটি রক্ত ​​​​প্রবাহের উন্নতি করে এবং ত্বকের কোষগুলিতে অক্সিজেন পৌঁছায়, যার কারণে বলিরেখা চলে যায়। প্রতিদিন 30-40 মিনিট ওয়ার্ক আউট করলে অনেক উপকার হবে।

 

যোগব্যায়াম অপরিহার্য

 

অনেকেই শুধু যোগব্যায়াম করেন এবং 50 বছর বয়সেও তাদের ত্বক বলি মুক্ত এবং উজ্জ্বল হয়। যোগব্যায়াম মুখ ফুটিয়ে তুলতে কাজ করে। এটি হরমোনের ভারসাম্য বজায় রাখে। রক্ত বিশুদ্ধ করে সৌন্দর্য বাড়াতে সাহায্য করে। এছাড়াও মুখের জন্য কিছু বিশেষ যোগব্যায়াম পোজ রয়েছে, যা বলিরেখা দূর করে এবং ত্বককে উজ্জ্বল করে।

Author

Share Please

Make your comment