Mon. May 16th, 2022
0 0
Read Time:2 Minute, 12 Second

নয়াদিল্লি: করোনার জেরে সাইকেল, বাইক, স্কুটারের চাহিদা বাড়ছে মারাত্মক হারে। পাল্লা দিয়ে বাড়ছে দামও। অ্যাপ ক্যাবের ঝক্কি ছেড়ে মানুষ এখন ইলেকট্রিক স্কুটার কিনতেই অধিক আগ্রহী। আর সেই চাহিদার দিকটা মাথায় রেখেই BGauss নামক ইলেকট্রিক স্কুটার প্রস্তুতকারক সংস্থা সম্প্রতি দুটি ইলেকট্রিক স্কুটার নিয়ে হাজির হয়েছে।

BGauss-এর এই A2 স্কুটারে থাকছে 250W মোটর, যার সর্বোচ্চ স্পিড প্রতি ঘণ্টায় 25 কিলোমিটার। এতে লেড-অ্যাসিড ব্যাটারি ব্যবস্থা রয়েছে, যার দ্বারা কমপক্ষে 7-8 ঘণ্টা চার্জ থাকতে পারে। কবার চার্জ দিলেই এই ইলেকট্রিক স্কুটার 110 কিমি অবধি ছুটতে পারে।

BGauss-এর B8 মডেলের মূলত তিনটি ভ্যারিয়ান্টস রয়েছে। সেগুলি হল লিড-অ্যাসিড, লিথিয়াম-আয়ন এবং এলআই প্রযুক্তি মডেল। তিনটি মডেলেরই সর্বোচ্চ গতি প্রতি ঘণ্টায় 50 কিমি প্রায়।

লিথিয়াম আয়ন মডেলটি একবার ফুল চার্জে ব্যাটারি 70 কিমি অবধি ছুটতে পারে। এতে 180 মিমি ডিস্ক ব্রেকও রয়েছে।

দুটি স্কুটার নীল, সাদা ও ধূসর রঙে পাওয়া যাবে। সংস্থার তরফে জানানো হয়েছে যে, BGauss A2 এবং BGauss B8 এই দুটি স্কুটারেই অ্যান্টি-থেফ্ট অ্যালার্ম, অ্যান্টি-থেফ্ট মোটর লকিং, এলইডি ইনস্ট্রুমেন্ট প্যানেল, ডিআরএল, কিলেস স্টার্ট, সেন্ট্রালাইজড সিট লক, ইউএসবি চার্জিং, রিভার্স অ্যাসিস্ট, সাইড স্ট্যান্ড সেন্সর এবং আরও অনেক ফিচার থাকবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: