প্রথমবার গাড়ি কেনায় বাইক নাকি স্কুটি, কোনটায় লাভ বেশি

দুই চাকার গাড়ি কেনার আগে অনেকেই ভাবেন, বাইক কিনবেন, নাকি স্কুটার? bike vs scooty

0
103
bike vs scooty

bike vs scooty

লড়াই ২৪: ভারতে স্কুটির চাহিদা ক্রমেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে। তবে বাইকের ক্রেতার সংখ্যাও বাড়ছে। এমন পরিস্থিতিতে দুই চাকার গাড়ি কেনার আগে অনেকেই ভাবেন, বাইক কিনবেন, নাকি স্কুটার? রীতিমতো বিভ্রান্ত হয়ে পড়েন তাঁরা।

বিশেষত, যারা প্রথমবার গাড়ি কেনেন তাঁরা কোনও ভাবেই ঠিক করতে পারেন না স্কুটি কিনবেন নাকি বাইক? আজ আমরা আপনাকে জানাচ্ছি, প্রথমবার গাড়ি কেনার ক্ষেত্রে কী কিনবেন স্কুটি নাকি বাইক?

আপনি যদি নিয়মিত দূরে যেতে চান বা অনেকটা রাস্তা আপনাকে অতিক্রম করতে হয়, সেক্ষেত্রে আপনাকে একটি বাইক কিনতে হবে। কারণ, দীর্ঘ যাত্রায় বাইক বেশি সুবিধাজনক। যাত্রাটি আরামদায়ক হবে। এছাড়া বাইক স্কুটারের চেয়ে বেশি মাইলেজ দেয়।

আপনার যদি গাড়িতে অনেক বেশি লাগেজ নিতে হয় সেক্ষেত্রে স্কুটার বেটার। কারণ স্কুটারে বাইকের চেয়ে বেশি জায়গা থাকে। আপনি সহজেই জিনিস বইতে পারবেন।

একটি স্কুটার মহিলাদের জন্য বেস্ট অপশন। কারণ স্কুটি চালানো বাইকের চেয়ে প্রযুক্তিগতভাবে সহজ। বাইকে গিয়ার পরিবর্তন করতে পা ব্যবহার করতে হবে। যেখানে একটি স্কুটারে এসবের ব্যাপার নেই। কলেজ বা অফিসে যাওয়া মহিলাদের জন্য স্কুটি বেটার অপশন।

এছাড়া কোনও নতুন চালকের পক্ষে বাইক কেনার চেয়ে স্কুটি কেনাই ভালো । কারণ, নতুন চালকের পক্ষে বাইকের চেয়ে স্কুটার চালানো একটু সহজ। অন্যদিকে চালক লম্বা হলে আপনি বাইক ব্যবহার করতে পারেন। উচ্চতা বেশি না হলে স্কুটি ব্যবহার করাই শ্রেয়। উচ্চতা যদি প্রায় 5 ফুট হয় তবে স্কুটি কেনা বুদ্ধিমানের কাজ হবে।

bike vs scooty

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান