Mon. May 16th, 2022
0 0
Read Time:2 Minute, 12 Second

Blood clots in body causes

লড়াই ২৪ : রক্ত জমাট বাঁধে শরীরের যে কোনও জায়গায় ব্যথা পেলে।তবে রক্ত জমাট বাঁধার স্বাভাবিক প্রক্রিয়া। কিন্তু
অনেকসময়েই শরীরের যে কোনও জায়গায় ব্যথা পেলে রক্ত জমাট বাঁধে। আর এটা স্বাভাবিক প্রক্রিয়া। কিন্তু কোনও কারণ ছাড়াই রক্তনালীতে রক্ত জমাট বাঁধলে তা যথেষ্ঠ চিন্তার কারণ। এর ফলে হৃদপিন্ডে প্রয়োজনীয় অক্সিজেন পরিবহনে সমস্যা হয়, এবং ফুসফুসের ক্ষতি করে।

সাবধান হোন আগে থেকেই শরীরে এরকম দেখলে। শরীরের যে কোনও জায়গায় ব্যথা পেলে রক্ত জমাট বাঁধে। আর এটা স্বাভাবিক প্রক্রিয়া। কিন্তু কোনও কারণ ছাড়াই রক্তনালীতে রক্ত জমাট বাঁধলে তা যথেষ্ঠ চিন্তার কারণ। শরীরের যে কোনও জায়গায় রক্ত ​​জমাট বাঁধাটাই একটা বড় সমস্যা। এর থেকে মানুষের মৃত্যু পর্যন্ত হতে পারে যে কোনও সময়ে। হার্টে রক্ত ​​জমাট বেঁধে যাওয়ার বিষয়ে আমরা প্রত্যেকেই কম-বেশি জানি। তবে শুধু হার্টে নয়, শরীরের যে কোনও জায়গায় রক্ত জমাট বাধলেও সাবধান হোন এখনই।

শরীরে অকারণে রক্ত জমাট বাঁধলে  হৃদপিন্ডে প্রয়োজনীয় অক্সিজেন পরিবহনে সমস্যা হয়, এবং ফুসফুসের ক্ষতি করে। কোনও কারণ ছাড়াই শরীরে রক্ত জমাট বাঁধলে মৃত্যু পর্যন্ত হতে পারে। রক্ত মূলত হাত ও পায়ের শিরাতে জমাট বাঁধে। একে ডিপ ভেইন থ্রমবসিস বলে। এইভাবে রক্ত জমাট বাঁধা খুবই ভয়াবহ, কারণ এরা সহজেই হার্ট বা ফুসফুসে পৌঁছতে পারে। এই লক্ষণ দেখা দিতে পারে ফোলা বা ব্যথা জায়গায়।

Blood clots in body causes

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: