“কেন্দ্র সরকারকে কৃষি আইনের মতো করে CAA-NRC প্রত্যাহার করতে হবে; নাহলে রাস্তায় নামবো” : আসাউদ্দিন ওয়েসী

0
261

CAA-NRC

লড়াই ২৪ : আরও একবার খবরের শিরোনামে হায়দ্রাবাদের AIMIM পার্টির সভাপতি আসাউদ্দিন ওয়েসি-র নাম।

আসাউদ্দিন ওয়েসি বারাবাঙ্কিতে এক সভায় বলেন, কেন্দ্র সরকারকে কৃষি আইনের মতো করে CAA-NRC প্রত্যাহার করতে হবে। যদি সরকার ভুল করেও NRC আইন নিয়ে আসে তাহলে রাস্তায় নেমে আন্দোলন করা হবে তথা বারাবাঙ্কিকে শাহীনবাগ করে দেওয়া হবে।২০২২ উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে সমস্ত পার্টির প্রচার প্রসারে ব্যস্ত। লক্ষণীয় এবারের উত্তর প্রদেশ নির্বাচনে জনগণ সমাজবাদী পার্টি ও বিজেপির প্রতিদ্বন্দিতা দেখার আগ্রহে রয়েছে এদিকে বাকি রাজনৈতিক দলগুলিও নিজেদের ভাগ্য পরীক্ষা করার প্রয়াসে মাঠে নেমে পড়েছে।

তবে এই নিজেদের ভাগ্য পরীক্ষাকারী এই পার্টিগুলির মধ্যে একটা হল আসাউদ্দিন ওয়েসীর পার্টি। AIMIM পার্টি এবারের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে অংশগ্রহণ করবে। আর এই কারণে AIMIM এর নেতারা উত্তরপ্রদেশের বয়ানবাজি তীব্র করেছে। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কৃষি আইন প্রত্যাহার করেছেন। এই প্রসঙ্গ টেনে আসাউদ্দিন বলেন সরকার যদি NRC আইন নিয়ে আসে তাহলে সেটা প্রত্যাহার করতে বাধ্য করানো হবে।

টুইটারে ওয়েসীর ভাষণের একটা ছোটো অংশ ভাইরাল হয়েছে। যেখানে তিনি বলেছেন,” যদি সরকার এনপিআর-এনআরসি নিয়ে আসলে তাহলে আমরা রাস্তায় নামবো। এই স্থানকে শাহীনবাগ বানিয়ে দেব। এটা মনে রাখবেন।”

ওয়েসী আরও বলেন, মোদী অমিত শাহের সরকারকে কৃষকরা ঠিক চিনতে পেরেছে। এটা ভরসা করার যোগ্য নয়।

CAA-NRC

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান