নগদ সীমা: ভুল করেও বাড়িতে খুব বেশি নগদ রাখবেন না, অন্যথায় আপনাকে প্রতি পয়সা দিতে হবে

Loading

আয়কর: লোকেরা তাদের খরচের জন্য তাদের বাড়িতে টাকা রাখে এবং মানুষের কাছে নগদ পাওয়া স্বাভাবিক। যাইহোক, আপনার যদি বাড়িতে প্রচুর পরিমাণে নগদ রাখা থাকে তবে আপনিও সমস্যায় পড়তে পারেন।

 

আয়: ব্যাঙ্ক আমাদেরকে ব্যাঙ্ক অ্যাকাউন্টে আমাদের উপার্জন সুরক্ষিত রাখার সুবিধা দেয়। যদিও মানুষ অবশ্যই ব্যাংকে টাকা রাখে, কিন্তু তা সত্ত্বেও মানুষ তাদের বাড়িতেও টাকা রাখে। লোকেরা তাদের খরচের জন্য তাদের বাড়িতে টাকা রাখে এবং মানুষের কাছে নগদ পাওয়া স্বাভাবিক। যাইহোক, আপনার যদি বাড়িতে প্রচুর পরিমাণে নগদ রাখা থাকে তবে আপনিও সমস্যায় পড়তে পারেন।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

আসলে, আয়কর বিভাগের মতে, আপনি ভারতে বাড়িতে যে কোনও পরিমাণ নগদ রাখতে পারেন, তবে এই নগদ যদি সরকারী তদন্ত সংস্থার নজরে আসে তবে আপনি সমস্যায় পড়তে পারেন কারণ সরকারী তদন্ত সংস্থাগুলি রাখবে। ঘরে নগদ। পুরো হিসাব নেবে এবং আপনাকে প্রতিটি পাইয়ের হিসাব দিতে হতে পারে।

 

এমন পরিস্থিতিতে কোনও সমস্যার সম্মুখীন না হয়ে, বাড়িতে ভারী নগদ না রাখাই ভাল এবং যদি কোনও কারণে আপনাকে বাড়িতে বেশি নগদ রাখতে হয় তবে সেই টাকার সম্পূর্ণ হিসাব রাখুন।

 

অন্যদিকে, আপনি যদি বাড়িতে রাখা টাকার উৎস বলতে না পারেন এবং বাড়িতে রাখা নগদ টাকার হিসাব দিতে না পারেন, তাহলে সরকারি তদন্ত সংস্থার মাধ্যমেও জরিমানা করা যেতে পারে। একই সময়ে, এই জরিমানা 137 শতাংশ পর্যন্ত হতে পারে।

 

এমতাবস্থায় ঘরে রাখা নগদ টাকার সম্পূর্ণ হিসাব রাখা প্রয়োজন। এছাড়াও সময়মতো সম্পূর্ণ কর পরিশোধ করুন। আপনি যদি সম্পূর্ণ ট্যাক্স পরিশোধ করেন এবং আপনার সমস্ত অর্থের হিসাব রাখেন, তাহলে আপনি প্রতিটি সমস্যা এড়াতে পারেন।

Author

Share Please

Make your comment