December 7, 2022

ক্লান্তি এই রোগের লক্ষণ: আপনিও কি সারাদিন ক্লান্ত বোধ করেন? সঠিক খাদ্যাভ্যাস ও ঘুম থাকা সত্ত্বেও আপনার কিছু করতে ভালো লাগছে না? এই ক্লান্তি কোনো রোগের লক্ষণ হতে পারে।

 

হেলথ টিপসঃ আপনি রাতে ৭ থেকে ৮ ঘন্টা ভালো ঘুমান, ডায়েটে স্বাস্থ্যকর খাবার খান, তারপরও যদি ক্লান্তি দূর না হয় তাহলে হতে পারে আপনার ভিতরে মারাত্মক রোগ বাড়তে থাকে। ডায়েট এবং গভীর ঘুম সত্ত্বেও সারাদিন ক্লান্ত বোধ করা শরীরের অভ্যন্তরীণ রোগের প্রাথমিক লক্ষণ হতে পারে। যদি এমন হয় তবে এই সময় আপনার ডায়েট পরিবর্তন করার দরকার নেই, বরং অবিলম্বে ডাক্তারের সাথে যোগাযোগ করা উচিত।

 

অ্যানিমিয়া

আয়রনের ঘাটতিকে অ্যানিমিয়া বলা হয়। রক্তস্বল্পতার কারণে, সঠিক পরিমাণে ঘুম এবং একটি ভাল খাদ্য গ্রহণ সত্ত্বেও শরীর ক্লান্ত বোধ করে। এ রোগে মাথা ঘোরা, মস্তিষ্কের কুয়াশা এবং অনিয়মিত হৃদস্পন্দনের মতো সমস্যাও রয়েছে।

 

বিষণ্ণতা

একজন ব্যক্তি যদি বিষণ্নতায় থাকেন, তাহলে তিনি সারাদিন ক্লান্ত বোধ করবেন। আসলে, বিষণ্নতায়, মস্তিষ্ক সেরোটোনিন নামক রাসায়নিক থেকে বঞ্চিত হয় যা শরীরের ঘড়ি নিয়ন্ত্রণে সহায়তা করে।

 

 

হৃদরোগ

কারো যদি কনজেস্টিভ হার্টের সমস্যা থাকে তাহলে তিনি সারাদিন ক্লান্ত বোধ করেন। এই অবস্থায়, হৃৎপিণ্ড যতটা প্রয়োজন ততটা রক্ত ​​পাম্প করে না। এই রোগে শ্বাসকষ্টও হতে পারে।

 

ডায়াবেটিস

হলে চিনির মাত্রা বেশি হলে শরীর ক্লান্ত বোধ করতে শুরু করে। আপনারও যদি এমন সমস্যা থাকে, তাহলে অবিলম্বে আপনার সুগার টেস্ট করাতে হবে। ডায়াবেটিস পুরোপুরি নির্মূল করা যায় না তবে স্বাস্থ্যকর জীবনযাপনের মাধ্যমে এটি নিয়ন্ত্রণ করা যায়।

আপনার একটা শেয়ারে আপনারই লাভ!

আপনার মতামত জানান

%d bloggers like this: