লাগাতর চলছে ছাত্র আন্দোলন, স্বাভাবিক করার নির্দেশ দিল শিক্ষামন্ত্রক

0
90

Viswa Bharati

Advertisement

লড়াই ২৪ ডেস্ক: দ্রুত স্বাভাবিক করতে হবে বিশ্বভারতী কড়া নির্দেশ দিল শিক্ষামন্ত্রক। বিগত ৬ দিন ধরে চলছে ছাত্র আন্দোলন। এই অবস্থায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি পাঠান উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। তারপরই নড়েচড়ে বসলো শিক্ষামন্ত্রক। নির্দেশ দেওয়া হয়েছে অবিলম্বে স্বাভাবিক করতে হবে বিদ্যালয়ের পরিস্থিতি। কেন্দ্রীয় কার্যালয় বন্ধ করলে চলবে না। আজ থেকে স্বাভাবিক হতে পারে বিশ্বভারতী।

Advertisement

ছাত্র আন্দোলনের জেরে বন্ধ হয়ে যায় কেন্দ্রীয় কার্যালয়। স্থগিত হয়ে যায় ভর্তি প্রক্রিয়া ও ফলপ্রকাশও। এমনকি সরাসরি রাজ্য সরকারের সঙ্গে সংঘাতে যায় বিশ্বভারতী কতৃপক্ষ। ঘেরাও কড়া হয় উপাচার্যের বাড়ি, যা রাজনৈতিক মদতপুষ্ট বলে অভিযোগ করছে বিশ্বভারতী কতৃপক্ষ। বাড়িতে বন্ধ হয়ে যায় খাবার ও জল পাঠানো। অভিযোগ, নির্বিকার স্থানীয় প্রশাসন। আপাতত, কলকাতা হাইকোর্টে এই সমস্ত অভিযোগ নিয়ে রিট পিটিশন দাখিল করেছে বিশ্বভারতী কতৃপক্ষ।

Advertisement

আরও পড়ুন………………প্রয়াত বিগ বস ১৩ জয়ী সিদ্ধার্থ শুক্লা

Advertisement

উল্লেখ্য, বিশ্বভারতীর প্রায় ১২ জন অধ্যাপক ও অধ্যাপিকাকে সাসপেন্ড করা হয়েছে। অর্থনীতি ও সঙ্গীত বিভাগ থেকে মোট ৩ জন পড়ুয়াকে ৬ মাসের জন্য সাসপেন্ড করা হয়েছিল। এমনকি সাসপেনশন বর্ধিত পর্যন্ত করা হয়েছিল। আবার সাসপেন্ড থাকাকালীন তিন পড়ুয়াকে তিন বছরের জন্য বহিস্কার করা হয়। এই সিধান্তের বিরুদ্ধেই প্রতিবাদে সরব হন ছাত্ররা। পড়ুয়াদের দাবি, উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী বিশ্ববিদ্যালয়ে ‘যথেচ্ছাচার’ করছেন। তার প্রতিবাদে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর সরকারি বাসভবন ঘেরাও করে ছাত্র আন্দোলন চলছে।    

Advertisement

Viswa Bharati        

Advertisement
Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান