বিজয় মালিয়া ও নীরব মোদীর থেকে কত টাকা উদ্ধার করেছে কেন্দ্র? জানলে আবাক হবেন

0
176

central recovered money from Vijay Malia and Nirob Modi

লড়াই ২৪ : সোমবার সংসদের শীতকালীন অধিবেশন বিপুল হাঙ্গামার মধ্যেই চলল। সংসদের অচলাবস্থা কাটানোর জন্য একটি বৈঠক ডাকা হয়েছিল, কিন্তু বিরোধীরা সেই বৈঠকে অংশ নেবে না বলে জানিয়ে দেয়।

সোমবার লোকসভায় নির্বাচনী সংশোধনী বিল ও পাশ হয়ে যায়। কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজু এই বিল পেশ করেছিলেন। AIMIM সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি এই বিলের তুমুল বিরোধিতা করেছেন। অন্যদিকে, কেন্দ্রীয় মন্ত্রী নির্মলা সীতারমণ আজ সংসদে গুরুত্বপূর্ণ তথ্য পেশ করেন।

নির্মলা সীতারমণ সংসদে জানান যে, পলাতক মদ ব্যবসায়ী বিজয় মালিয়া আর পলাতক হীরে ব্যবসায়ী নীরব মোদীর থেকে কত টাকা উদ্ধার করেছে কেন্দ্র। এদিন তিনি বলেন, দেশের অনেক ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে ভারত ছেড়ে পালানো মদ ব্যবসায়ী বিজয় মালিয়া আর হীরে ব্যবসায়ী নীরব মোদীর থেকে এখনও পর্যন্ত ১৩ হাজার ১০৯ কোটি টাকা উদ্ধার করা হয়েছে।

এই দুই পলাতক ব্যবসায়ীর সম্পত্তি বাজেয়াপ্ত করে বিভিন্ন মামলার মাধ্যমে এবং নিলাম করে এই টাকা উদ্ধার করা হয়েছে। অন্যদিকে, বিরোধীদের হাঙ্গামার মধ্যেই লোকসভায় আজ নির্বাচনী সংশোধনী বিল পাশ হয়ে যায়। সবথেকে অবাক করা বিষয় হল, তৃণমূল এই বিলের সমর্থন করেছে।

central recovered money from Vijay Malia and Nirob Modi

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান