চিকেন ২৪০ কেজি! মানুষ খাবে কী

0
103

chicken price

চিকেন ২৪০ কেজি! মানুষ খাবে কী

কলকাতা: সামনেই নির্বাচন। তার আগে পেট্রোল-ডিজেলের মতোই এবার আগুন দাম মুরগির মাংসের গায়ে। এক কেজি মাংসের দাম ২৪০ টাকা!! ফলে রবিবার মাংস কিনতে গিয়ে পকেট হালকা আমবাঙালির।

চলতি বছরে ভোজ্য তেল থেকে শুরু করে ডাল, জ্বালানি তেল, এলপিজি সিলিন্ডারের দামের ধাক্কায় এমনিতেই নাভিশ্বাস উঠেছে জনতার। এরমধ্যে চিকেনের দাম মাত্রাতিরিক্ত হওয়ায় শিরে সংক্রান্তি দেখছে মানুষ।

উল্লেখ্য, কলকাতা সহ আশেপাশের শহরতলিতে পোলট্রি মূলত আসে বাঁকুড়া জেলা থেকে। গত কয়েকদিনে হঠাৎ আবহাওয়ার পরিবর্তনে সেখানে প্রচুর পোলট্রি মুরগির মৃত্যু হয়েছে। এমনকি মারা গিয়েছে বাচ্চা মুরগিও। ফলে জোগানে টান পড়েছে। আর তার জেরেই বাজারে চাহিদা বাড়তেই আগুন দাম। অন্যদিকে একই সঙ্গে মুরগির খাবারের দামও বেড়েছে বিরাট হারে। ফলে দাম বেড়েছে মাংসের।

ব্যবসায়ীরা জানাচ্ছেন, মুরগির দাম ২৫০ শুনেই মানুষ ছুটছেন মাছের বাজারে। যে মুরগি মাত্র কয়েক মাস আগে ১৫০ টাকা কেজি ছিল, তা ২৫০ হতেই রীতিমতো শক – এ ক্রেতারা।

ব্যবসায়ীরা বলছেন, এমনিতেই করোনার দাপটে তাঁদের তাঁদের বাজার খারাপ ছিল। এরপর একটু ঠিক হওয়ার পরিস্থিতি আসতেই ফের ধাক্কা খাচ্ছেন তাঁরা। এমন হলে ব্যবসা বন্ধ করা ছাড়া তাঁদের উপায় নেই বলেই জানাচ্ছেন তারা।

chicken price

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান