October 7, 2022

মশা-মাছির প্রতিকার: আপনিও কি ঘরে মাছি ও তেলাপোকার উপদ্রব নিয়ে সমস্যায় ভুগছেন? যদি তাই হয়, তাহলে আজ আমরা আপনাকে এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার নিশ্চিত এবং সহজ উপায় বলব।

 

তেলাপোকা মশা মাছি থেকে মুক্তি পাওয়ার উপায়: প্রত্যেক মানুষই চায় তার ঘর পরিষ্কার থাকুক, যেখানে আপনি কোনো পোকা-মাকড়ের বিচরণ দেখতে পাবেন না। কিন্তু ঘরে মশা-মাছি গুঞ্জন দেখলে মনটা খারাপ হয়ে যায়। সেই সঙ্গে রান্নাঘরে তেলাপোকা বিচরণ করতে দেখে খাবার খেতে ভালো লাগে না। আপনিও যদি এই ধরনের সমস্যার সম্মুখীন হন, তাহলে আজ আমরা আপনাকে তা মোকাবেলার সহজ উপায় বলব। এই প্রতিকার গ্রহণের পরে, পোকামাকড় এবং পোকামাকড়ের এই সমস্যাটি মূল থেকে নির্মূল হবে।

 

পোকামাকড় মারার জন্য এমন একটি স্প্রে তৈরি করুন

 

ঘরে তেলাপোকা ও মাছি-মশা দূর করার জন্য স্প্রে করতে হবে। এটি করতে, আপনি একটি পাত্রে জল ভরে নিন। এর পরে, প্রচুর রসুনের খোসা, মরিচের ডাঁটা এবং একটি অ্যালোভেরার স্টিক দিয়ে ঢেকে দিন। এভাবে তিন দিন পানি ঢেকে রেখে দিন। এরপর পানিতে উপস্থিত সব জিনিস পিষে ছেঁকে নিয়ে একই পানিতে মিশিয়ে নিন। এটি করার পরে আপনার কীটনাশক স্প্রে প্রস্তুত হয়ে যাবে।

 

এই মনে রাখুন

 

স্প্রে বানানোর সময় খেয়াল রাখবেন এতে বাজে গন্ধ হতে পারে। তাই রান্নাঘরে বা ঘুমের ঘরে সেই পাত্র রাখবেন না। পরিবর্তে, সেই পাত্রটি এমন জায়গায় রাখুন যেখানে পরিবারের সদস্যদের চলাচল কম হয়। সেই পাত্রটিকে ঢাকনা দিয়ে শক্তভাবে বন্ধ করে রাখুন ৩ দিন। তবেই খুলুন।

 

এভাবে স্প্রে ব্যবহার করুন

 

এই স্প্রেটি তৈরি হওয়ার পরে, আপনি তেলাপোকা এবং মশা-মাছির লুকানোর জায়গায় এটি 2-3 বার স্প্রে করুন। যেখানে স্যাঁতসেঁতে থাকে বা যেখানে পানি থাকে সেখানে এই স্প্রে স্প্রে করুন। খাটের নিচে এবং বাক্সের পিছনে স্প্রে করাও উপকারী। এতে মশা-মাছির বংশবিস্তার হয় না এবং ঘর পোকামাকড় মুক্ত হয়।

আপনার একটা শেয়ারে আপনারই লাভ!

আপনার মতামত জানান

%d bloggers like this: