Wed. Aug 10th, 2022
0 0
Read Time:2 Minute, 32 Second

আবার দাম বাড়ল রান্নার গ্যাসের

নয়াদিল্লি: জুন মাস শুরু হতে না হতেই খারাপ খবর। আবার বাড়ল রান্নার গ্যাসের দাম। এক ধাক্কায় অনেকটাই এবার বাড়ল রান্নার গ্যাসের দাম। ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম বাড়ল আরও ৩২ টাকা।

ফলে কলকাতায় গ্যাসের দাম বেড়ে হল ৬১৬ টাকা। তবে প্রধানমন্ত্রীর উজ্বলা যোজনার গ্যাসে এর কোনও প্রভাব পড়বে না। গত মাসে অনেকটাই কমে ছিল গ্যাসের দাম। ফলে কিছুটা হলেও স্বস্তি পেয়েছিল মধ্যবিত্ত ও নিম্নবিত্তরা।

কিন্তু জুন মাস পড়তেই উধাও স্বস্তি। পশ্চিমবঙ্গের চেয়ে দিল্লিতে সিলিন্ডারের দাম অনেকটাই কম বাড়ছে। রাজধানীতে প্রতি ইন্ডেন গ্যাস সিলিন্ডারের দাম বাড়ছে ১১.৫০ টাকা করে। মুম্বাই-এ ১১ টাকা দাম বেড়েছে৷

আমফানের জেরে এমনিতে সবজি ও মাছ, মাংসের দাম অনেকটাই বেড়ে গিয়েছে। তার উপর আবার গ্যাস সিলিন্ডারের দাম এক লাফে এতটা বেড়ে যাওয়া মধ্যবিত্তের মাথায় হাত পড়েছে।

দীর্ঘদিনের লকডাউনে আয় প্রায় নেই মানুষের। কিন্তু জিনিসপত্রের দাম বেড়েই চলেছে। কীভাবে সব কিছু সামাল দেওয়া যাবে, তা নিয়ে এখন চিন্তায় পড়েছে সাধারণ মানুষ।

দেশের তেল কোম্পানিগুলি প্রতি মাসের প্রথমদিনে সেই মাসের জন্য দাম নির্ধারণ করে থাকে। আন্তর্জাতিক বাজারে এলপিজির মূল্যের সঙ্গে টাকার মূল্যকেও মাথায় রেখে এই দাম নির্ধারণ করা হয়ে থাকে।

প্রসঙ্গত, আন্তর্জাতিক বাজারে এলপিজির দাম বৃদ্ধি পেয়েছে। সেই জন্যই এই মূল্যবৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছে দেশের সব থেকে বড় তেল শোধনকারী সংস্থা আইওসি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: