করোনায় কাবু ৩৬ হাজার, সংক্রমণে নেই কোনো স্থিরতা

0
117

Corona Case Update

লড়াই ২৪ ডেস্ক: করোনায় কাবু দেশ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৬ হাজার ৫৭১ জন। একদিনে দেশে করোনার বলি আরও ৫৪০ জন। অপরদিকে সুস্থতার হার বেড়ে ৯৭.৫২ শতাংশ। তবে দেশের মধ্যে এই বিপদজনক পরিস্থিতি তৈরি করে রেখেছে কেরল ও মহারাষ্ট্র। যা রীতিমতো চিন্তা বাড়াচ্ছে চিকিৎসক মহলের। কেরালায় একদিনে করোনায় মৃত্যুর সংখ্যা ১৯৭ জন। একই অবস্থা মহারাষ্ট্রে। সেখানে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫৮ জনের।

দেশে দ্বিতীয় ঢেউ বিদায়ের পথে। তবে করোনার সংক্রমণে নেই কোনো স্থিরতা। দৈনিক সংক্রমণ বারংবার দেখা যাচ্ছে ওঠা নামা। যা নিয়ে চিন্তিত চিকিৎসক মহল। আশঙ্কা তৃতীয় ঢেউয়ের। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ড্যভিয়া জানিয়েছেন, শীঘ্রই শিশুদের জন্য করোনার টিকাকরণ শুরু হয়ে যেতে পারে৷ সব কিছু ঠিকঠাক চললে আগামী মাসেই এব্যাপারে স্পষ্ট ঘোষণা করে দিতে পারে কেন্দ্রীয় সরকার৷ করোনার সংক্রমণ রুখতে প্রতিটি দেশবাসীকে টিকা দিতে বদ্ধ পরিকর কেন্দ্র, এমনই জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী৷

আরও পড়ুন…………..কমলো ডিজেলের দাম, অপরিবর্তিত পেট্রোল মূল্য

অপরদিকে রাজধানীতে করোনা নিয়ন্ত্রণে রয়েছে অনেকটা। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ২৫। যা দিল্লির সর্বনিম্ন সংক্রমণ। এই মুহূর্তে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ কোটি ২৩ লক্ষের কাছাকাছি। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪ লক্ষ ৩৩ হাজার ৫৮৯ জন। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে, এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩ লক্ষ ৬৩ হাজার ৬০৫ জন।

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান