একালাফে বেড়ে গেল সংক্রমণ, উৎসবের আগেই চিন্তা বাড়াচ্ছে করোনা

Loading

Corona Case Update

লড়াই ২৪ ডেস্ক: একালাফে বেড়ে গেল করোনার সংক্রমণ। উৎসবের আগেই বাড়ন্ত সংক্রমণ চিন্তা বাড়াচ্ছে চিকিৎসক মহলে। এদিন সংক্রমণের সাথে পাল্লা দিয়ে বৃদ্ধি পেল মৃত্যুর সংখ্যাও। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ২৯ জন। পাশাপাশি, একদিনে করোনার বলির সংখ্যা ৫০৯ জন।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

বর্তমানে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২৮ লক্ষ ৫৭ হাজার ৯৩৭ জন। যার মধ্যে করোনা মুক্ত হয়েছে ৩ কোটি ২০ লক্ষ ২৮ হাজার ৮২৫ জন। এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩ লক্ষ ৮৯ হাজার ৫৮৩ জন।

উদ্বেগ বাড়াচ্ছে কেরল। গত ২৪ ঘণ্টায় কেরলে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৮০৩। মৃত্যু হয়েছে ১৭৩ জনের।

সামনেই উৎসবের মরশুম তারই মধ্যে করোনার এহেন বৃদ্ধি চিন্তা বাড়াচ্ছে চিকিৎসক মহলে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে যথারীতি দেশ জুড়ে জারি কোরা হয়েছে বিধিনিষেধ। প্রতিটি রাজ্যকে নির্দেশ দেওয়া হয়েছে সম্পূর্ণ করোনাবিধি মেনে চলার। পাশাপাশি বাড়ানো হয়েছে টিকাকরণের সংখ্যা। এখনো পর্যন্ত  দেশে ৬৬ কোটি ৩০ লক্ষ ৩৭ হাজার ৩৩৪ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকাকরণ হয়েছে ৮১ লক্ষ ৯ হাজার ২৪৪।

দেশের অন্য রাজ্যগুলিতে করোনার প্রকোপ কমলেও কেরল ও মহারাষ্ট্রে সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক। সংক্রমণে লাগাম টানতে কেরল সাপ্তাহিক লকডাউন, নাইট কার্ফু এছাড়াও বিভিন্ন বিধিনিষেধ চালু করা হয়েছে।

 

Corona Case Update

Author

Share Please

Make your comment