সংক্রমণ এবার ৩০ হাজারের নীচে, ঊর্ধ্বমুখী সুস্থতার সংখ্যা

0
183

Daily Corona Update

লড়াই ২৪ ডেস্ক: টানা ১৩২ দিন বাদ অনেকটাই নীচে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৬৮৯। এই সময়কালের মধ্যে সুস্থ হয়েছেন ৪২ হাজার ৩৬৩ জন। অপরদিকে মৃত্যু হয়েছে ৪১৫ জনের।

দেশে ধীরে ধীরে কমছে সক্রিয় কেসের সংখ্যা। কমছে আর ফ্যাক্টর অর্থাৎ একজন সংক্রমিত ব্যাক্তি কতজনকে সংক্রমিত করতে পারবে, সেই সংখ্যা। তবে কেরালা এখনো সব থেকে বেশি পরিমাণেই রয়েছে আর ফ্যাক্টর। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ২ লাখ ৯৮ হাজার ১০০ জন। এখনও পর্যন্ত দেশে মোট টিকা দেওয়া হয়েছে ৪৪ কোটি ১৯ লক্ষ ১২ হাজার ৩৯৫ জনকে।

আরও পড়ুন………..বাড়বে বেতন, চাকুরিজীবীদের জন্য বড় ঘোষণা

তবে চিন্তা বাড়িয়ে বাড়ছে করোনা পজিটিভিটি রেট। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুসারে, সোমবার পজিটিভিটি রেট ছিল ৩.৪ শতাংশ। কিন্তু এক সপ্তাহ আগেই সেই রেট ছিল ১.৬৮ শতাংশ। সংখ্যা সেরকম উদ্বেগজনক না হলেও। কমার পরিবর্তে বেড়ে চলেছে, যা খানিকটা হলে চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে।

অন্যদিকে করোনা সংক্রমণে বাংলায় মিলেছে স্বস্তির রিপোর্ট। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হয়েছেন ৬৫৭ জন। কিন্তু সংক্রমণের সংখ্যা কম থাকলেও উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যুর পরিসংখ্যা। গতকালের তুলনায় আজ মৃত্যুর সংখ্যা বেড়েছে খানিকটা। এই সময়কালের মধ্যে মৃত্যু হয়েছে ১২ জনের। সুস্থ হয়েছে ৮৭৫ জন।

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান