শঙ্কা বাড়াচ্ছে সংক্রমণ, আক্রান্ত ৪০ হাজারের অধিক

0
331

Corona Case Update

লড়াই ২৪ ডেস্ক: ফের বাড়ছে কোভিড সংক্রমণ। একদিনে ফের পেরল ৪০ হাজারের গণ্ডি। বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার বৃদ্ধি পেল করোনা সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ২৩০ জন। অপরদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪২ হাজার ৩৬০ জন। মৃত্যু হয়েছে ৫৫৫ জনের।

মহামারী শুরু হওয়ার পর থেকে এতদিনে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৫ লক্ষ ৭২ হাজার ৩৪৪ জন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৩ কোটি ৭ লক্ষ ৪৩ হাজার ৯৭২ জন।  সক্রিয় রোগীর সংখ্যা বর্তমানে ৪ লক্ষ ৫ হাজার ১৫৫ জন। দেশে এতদিনে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ২৩ হাজার ২১৭ জন।

আরও পড়ুন……….ফের ড্রোনের হদিশ জম্মুতে

বর্তমান পরিস্থিতিকে শিথিল করে করোনা মুক্ত দেশ তৈরি মহৌষধি টিকাকরণ। কেন্দ্রের রেকর্ড অনুসারে দেশে অদ্যবধি টিকাকরণ হয়েছে ৪৫ কোটি ৬০ লক্ষ ৩৩ হাজার ৭৫৪।

তবে সাম্প্রতিককালে টিকার কার্যক্ষম নিয়ে উঠছে বেশ কিছু প্রশ্ন। সম্প্রতি, টিকার ডোজ নেওয়ার পরও তিনবার করোনা আক্রান্ত হয়েছে পেশায় চিকিৎসক মুম্বাইকার তরুণী। কোভিড টিকার দুটি ডোজই তার নেওয়া হয়ে গিয়েছিল। কিন্তু টিকাকরণের পরেও করোনার হাত থেকে রেহাই পাননি তিনি।

ওই তরুণী ছাড়াও আক্রান্ত তার বাবা, মা, ভাই। তাঁদের কোভিডের দুটো ডোজ নেওয়া ছিল। আপাতত তারা হাসপাতালে চিকিৎসারত। তারা কোন ভ্যারিয়েন্টে আক্রান্ত তা খতিয়ে দেখছে চিকিৎসকরা।

Corona Case Update

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান