লাফিয়ে বাড়ছে করোনা! নিউব্যারাকপুরে সপ্তাহে ৩ দিন বন্ধ বাজার!

0
238

New Barrakpur

লড়াই ২৪ : করোনা সংক্রমণ রুখতে নিউবারাকপুরে সপ্তাহে তিন দিন বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিল নববারাকপুর পুরসভা। প্রতি দিন ৭০ শতাংশ মানুষ করোনা আক্রান্ত হচ্ছে জানিয়ে, ১২ জানুয়ারি বুধবার থেকে লাগু হচ্ছে নিউ ব্যারাকপুর থেকে করোনার নয়া নিয়ম বিধি। সোম বুধ শুক্র তিন দিন বন্ধ সমস্ত দোকান। কেবল জরুরী পরিষেবা খোলা রাখা যাবে বলে জানিয়েছে নিউ ব্যারাকপুর পৌরসভা।

সোমবার সন্ধ্যায় পুরসভার কনফারেন্স কক্ষে স্হানীয় বাজার ব্যবসায়ী সমিতি পুলিশ প্রশাসন পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য সহ স্বাস্থ্য আধিকারিক দের নিয়ে জরুরি ভিত্তিতে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান পুরসভার মুখ্য প্রশাসক প্রবীর সাহা ।

জরুরি ভিত্তিতে বৈঠকের পরেই কাল থেকে দুবার করে প্রচার করা হবে এবং মাস্ক ছাড়া কেউ থাকলে কঠোর ব্যবস্থা নিতে হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই নিয়ম বিধি চলতি মাসের ৩১ তারিখ অবধি লাগু থাকবে বলে জানানো হয়েছে পুরসভার পক্ষ থেকে ।

আজ থেকেই বন্ধ রাখা হয়েছে ক্যানিং বাজারও। টানা চার দিন বন্ধ রাখা হবে বলে জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে ।

বর্তমানে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৪ ঘন্টায় প্রায় ১,৫৯,৬৩৫ জন। রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৪ ঘন্টায় প্রায় ২৪, ২৯০ জন। স্বাস্থ্য দফতরের মতে মাত্র ১১ দিনে দৈনিক সংক্রমণের হার দ্বিতীয় ঢেউয়ের সময়কার সর্বাধিক আক্রান্তের সীমা ছাড়িয়ে গিয়েছে। পাশাপাশি রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা সহ অন্যান্য কয়েকটি জেলাকে সতর্ক করা হয়েছে।

New Barrakpur

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান