Breaking: এই প্রথম, সমস্ত রেকর্ড ভেঙে একদিনে আক্রান্ত লক্ষ মানুষ

0
6

নয়াদিল্লি: দেশে একদিনে করোনা সংক্রমণের রেকর্ড ভাঙলো  আজ। দেশে করোনার দৈনিক সংক্রমণের সংখ্যা ১ লক্ষ ছাড়াল। একদিনে এই সংক্রমণ ভারতের সর্বোচ্চ রেকর্ড।

 

করোনাভাইরাস মহামারী শুরু হওয়ার পর থেকে এই প্রথম দেশে একদিনে করোনা আক্রান্ত হল ১ লক্ষ ৩ হাজার ৭৯৪। এর আগে এক দিনে সর্বাধিক সংক্রমণ হয়েছিল ২০২০ সালের ১৬ ই সেপ্টেম্বর।সংখ্যা টি ছিল ৯৭ হাজার ৮৯৪।রবিবারের পরিসংখ্যান অনুযায়ী দেশে একদিনে মোট আক্রান্তের সংখ্যা ছিল ৯৩ হাজার ২৪৯ জন।মৃতের সংখ্যা ৫১৩ জন। এই সংক্রমণের হার চিন্তা বাড়াচ্ছে চিকিৎসকদের।

 

এখনও পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ কোটি ২৫ লক্ষ ৮৭ হাজার ৯২১ জন। এক্টিভ কেসের সংখ্যা দাঁড়াল ৭ লক্ষ ৩৭ হাজার ৮৭০ জন। সোমবার সকালের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় করোনার মৃত্যু হয়েছে ৪৭৭ জন। এখনও পর্যন্ত দেশে মৃত্যুর সংখ্যা ১ লক্ষ ৬৫ হাজার ১৩২ জন।

 

এই সংক্রমণের বেশিরভাগ টাই মহারাষ্ট্রের। মহারাষ্ট্রে করোনার সংখ্যা বাড়তে থাকায় রাতের কার্ফু-সহ বেশ কিছু কড়া সিদ্ধান্তের কথা জানিয়েছেন রাজ্য সরকার। যার মধ্যে থাকবে রাত্রিকালীন কার্ফু, যা শুরু হবে রাত ৮ টা থেকে সকাল সাতটা পর্যন্ত।এছাড়াও দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা,কর্ণাটক, কেরল, ছত্তিশগড়, চণ্ডীগড়, গুজরাট, মধ্যপ্রদেশর প্রভৃতি  রাজ্যগুলিতেও হুহু করে আক্রান্তের সংখ্যা বাড়ছে। যা যথেষ্ট চিন্তার কারণ হয়ে দাড়াচ্ছে

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান