রাজ্যে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা,উধাও সচেতনতা

0
1

কলকাতাঃ ফের লাফিয়ে লাফিয়ে বাড়ছে দেশের করোনা সংক্রমণের সংখ্যা। দেশজ ভ্যাক্সিন আসার পরেই মানুষের মধ্যে সচেতনতা উধাও। যার জেরেই মার্চের শুরু থেকে ক্রমেই ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। ব্যতিক্রম নয় এই রাজ্যও। একদিনে রাজ্যে নতুন করে আক্রান্তের সংখ্যা ৪০০ জনেরও বেশি।

রবিবার রাতের স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৪২৩ জন নতুন করে আক্রান্ত হয়েছেন এই। যার মধ্যে কলকাতাতেই আক্রান্তের সংখ্যা ১৫৮ জন।অন্যদিকে উত্তর ২৪ পরগণায় আক্রান্তের সংখ্যা ৯৮ জন। যার জেরেই কলকাতা ও উত্তর ২৪ পরগণা কে নিয়ে নতুন করে চিন্তার কারন হয়ে দাড়াচ্ছে।এখন পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লক্ষ ৮০ হাজার ৬৩১ জন।

 

স্বাস্থ্য দপ্তর সুত্রে খবর, গত ১৯ মার্চ রাজ্যে রেকর্ড সংখ্যক টীকা করন হয়েছে। এদিন প্রায় সাড়ে ৩ লক্ষ জনের জন্য সংখ্যা লোক টীকা পান। গত ২৪ ঘণ্টায় রাজ্যে টীকা নিয়েছেন ১ লক্ষ ৪৮ হাজার ৪৬২ জন এবং কোভিডপরীক্ষা হয়েছে ২০ হাজার ৬৬৫ জনের।

 

অন্যদিকে করোনায় যত জন সুস্থ হচ্ছেন, তার থেকে বেশি আক্রান্তের সংখ্যা। যা বিশেষ চিন্তা বাড়িয়েছে চিকিৎসকদের। এখন রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা তিন হাজার ৫০৪ জন।অন্যদিকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে তিন জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। যার মধ্যে দুই জন উত্তর ২৪ পরগণার বাসিন্দা।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান