করোনা প্রাণ কেড়ে নিল এবার সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের কর্ণধার শঙ্কর সেনের

0
119

কলকাতা: রাজ্যে করোনার বাড়বাড়ন্ত এক অন্য পর্যায়ে। এই পরিস্থিতিতে মৃতের সংখ্যার তালিকাও ক্রমে ঊর্ধ্বমুখী। এবার সেই তালিকায় যুক্ত হলেন সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের কর্ণধার শঙ্কর সেন। মারন ভাইরাস করোনা এবার প্রাণ কেড়ে নিল বাংলার এই শিল্পপতির।

জানা যাচ্ছে, দশ দিন আগে প্রবল শাষকষ্ট আর জ্বর নিয়ে বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। করোনা পরীক্ষা করতে রিপোর্ট পজেটিভ আসে। চিকিৎসকদের চেষ্টা সত্ত্বেও তার শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। অবশেষে মঙ্গলবার সকালে আকস্মিক হার্ট অ্যাটাক হয় তাঁর। তার পরেই মারা যান শঙ্কর সেন। ৬৩ বছর বয়সে তাঁর অকাল প্রয়াণে শোকাহত অনেকেই।

সারা দেশের গয়নাশিল্পের দরবারে শঙ্কর সেনের সাফল্যের কাহিনি সুবিদিত ছিল। তিনি তিন দশক আগে ব্যবসা শুরু করেছিলেন নিজের বুদ্ধি, অভিজ্ঞতা, দক্ষতা ও পরিশ্রমের শক্তিকে কাজে লাগিয়ে। তাঁর বাবার তিনটি ছোট সোনার দোকান থেকে তৈরি করেছিলেন সেনকো ব্র্যান্ড। সেই শুরু। এর পরে একেএকে সারা দেশের ১৪টি রাজ্যে মোট ১০০টিরও বেশি ব্রাঞ্চ খুলেছে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। তাদের বাৎসরিক টার্নওভার এখন আকাশছোঁয়া।

এত বড় সংস্থার পেছনে যিনি ছিলেন, সেই শঙ্কর সেনের এমন মৃত্যুতে শুধু যে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস সংস্থাই বিপর্যস্ত তাই নয়, বাংলার তথা দেশের একজন বড় মাপের উদ্যোগপতিকে হারানোয় সকলেই মর্মাহত।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান