প্রতি ৩ জনের করোনা পরীক্ষায়, ১ জনের রিপোর্ট পজিটিভ

0
269

Corona Update Kolkata

লড়াই ২৪ : কলকাতায় লাগামহীনভাবে বেড়েছে করোনাভাইরাস সংক্রমণ। ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বৃদ্ধির জেরেও তৈরি হয়েছে উদ্বেগ।এরফলে চূড়ান্ত অসচেতনতার মাশুল গুনতে হচ্ছে কলকাতাকে। কলকাতায় প্রতি তিনজনের করোনাভাইরাস পরীক্ষা করলে প্রায় একজনের রিপোর্ট পজিটিভ এসেছে।

একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে এমনই উদ্বেগজনক পরিসংখ্যান তুলে ধরা হয়েছে। রবিবার পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের করোনা বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে ৬,১৫৩ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। নমুনা পরীক্ষা হয়েছে ৩৮,৬৩৩ টি। সংক্রমণের হার ১৫ শতাংশ ছাড়িয়ে গিয়েছে। যা কিনা পাঁচ শতাংশের কম থাকা উচিত বলে মত বিশেষজ্ঞদের।

কলকাতা সবথেকে বেশি উদ্বেগ বাড়িয়েছে। শেষ ২৪ ঘণ্টায় শুধু কলকাতায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩,১৯৪ জন। প্রতিবেদন অনুযায়ী, কলকাতায় বর্তমানে সংক্রমণের হার বা ‘পজিটিভিটি রেট’ প্রায় ৩৩ শতাংশে কাছাকাছি চলে গিয়েছে।

কলকাতায় প্রতি তিনজনের করোনাভাইরাস পরীক্ষা করলে প্রায় একজনের রিপোর্ট পজিটিভ এসেছে।অথচ সপ্তাহখানেক পরিস্থিতি এরকম ছিল না। গত ২৫ ডিসেম্বরের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে ৫৫২ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন। কলকাতায় আক্রান্তের সংখ্যা ছিল ১৯৭। কিন্তু বড়দিন এবং নববর্ষের উদযাপনে অসচেতনতার পর
লাগামহীনভাবে বেড়েছে করোনা।

Corona Update Kolkata

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান