করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ২ লক্ষ, আনলকের দ্বিতীয় দিনে ঊর্ধ্বমুখী দেশে করোনা সংক্রমণের গ্রাফ

0
26

করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ২ লক্ষ, আনলকের দ্বিতীয় দিনে ঊর্ধ্বমুখী দেশে করোনা সংক্রমণের গ্রাফ

নয়াদিল্লি: দু’লক্ষের গণ্ডি পেরনো আর কিছু সময়ের অপেক্ষামাত্র। এই মুহূর্তে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৯৮ হাজার ৭০৬। আজ দেশে আনলকের দ্বিতীয় দিন। আর আনলক শুরু হওয়ার দ্বিতীয় দিনের সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া নয়া পরিসংখ্যান দেখে চিন্তার ভাঁজ আরও খানিকটা চওড়া হল বিশেষজ্ঞ সহ আমজনতার কপালে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮১৭১জন, মৃত্যু হয়েছে ২০৪ জনের। সবমিলিয়ে দেশে করোনার বলি ৫৫৯৮। বিশ্বের করোনা পরিসংখ্যানের নিরিখে ভারতের স্থান এই মুহূর্তে সপ্তম।

রবিবারই সংক্রমণের হারে পিছনে ফেলে দিয়েছে জার্মানি, স্পেনকে। মঙ্গলবার সকালে প্রকাশিত স্বাস্থ্যমন্ত্রকের তথ্যে ইঙ্গিত, খুব দ্রুতই এই তালিকায় আরও উপরের দিকে উঠতে চলেছে দেশ, অর্থাৎ পরিস্থিতির গ্রাফ অবনমনের দিকে।

তবে আশাও রয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া বুলেটিন অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার পাশাপাশি কিন্তু বাড়ছে সুস্থতার হারও। এখনও পর্যন্ত দেশে ৯৫,৫২৬ জন সুস্থ হয়ে উঠেছেন। বাকিদের মধ্যে অনেকের শারীরিক অবস্থাই স্থিতিশীল।

পাশাপাশি দেশে নমুনা পরীক্ষা এবং করোনা হাসপাতালের সংখ্যাও বেড়েছে। তাই দ্রুত শনাক্ত করে চিকিৎসার মাধ্যমে সুস্থ করে তোলা সম্ভব হচ্ছে বলে মনে করছেন চিকিৎসকরা।

তবে, এই মুহূর্তে সবচেয়ে বেশি মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে উপসর্গহীন করোনা রোগীর সংখ্যা। বিশেষজ্ঞদের পর্যবেক্ষণ, পরিযায়ী শ্রমিকদের অধিকাংশের শরীরেই কোনও উপসর্গ দেখা না যাওয়ায় আগাম সতর্কতা নেওয়া সম্ভব হয়নি। সোয়াব টেস্টের মাধ্যমে যতক্ষণে কাউকে করোনা রোগী বলে চিহ্নিত করা গিয়েছে, ততক্ষণে সংক্রমণ ছড়িয়ে পড়েছে অনেকটাই।

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান