করোনা কাটিয়ে সুস্থ ১ কোটি মানুষ, বিশ্বজুড়ে আশার আলো

0
45

করোনা কাটিয়ে সুস্থ ১ কোটি মানুষ, বিশ্বজুড়ে আশার আলো

নয়া দিল্লি: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করা ক্রমশ জটিল হলেও আসতে আসতে যেন ভালো খবর আসতে শুরু করেছে। এরই মাঝে করোনাকে জয় করে বিশ্বে সুস্থ ১ কোটি মানুষ ।

বলা হয় গত ৭ মাস ধরে চলা এই মহামারীর উৎপত্তি হয়েছিলো চিনের উহান প্রদেশে। তারপর থেকে গোটা বিশ্বকে গ্রাস করেছে এই করোনা ভাইরাস ।

গোটা বিশ্বে ১কোটি ৬৪ টি লক্ষের উপরে মানুষ এই ভাইরাসে আক্রান্ত , মৃত্যু হয়েছে ৬.৫ লক্ষের ও বেশি মানুষের তবে আশার আলো বেশির ভাগ মানুষ ই সুস্থ হয়ে উঠছেন এই ভাইরাস থেকে।

শুধু আমেরিকাতেই আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৪৩ লক্ষ্য মারা গিয়েছেন ১.৫ লক্ষের ও বেশি মানুষ তারপর আছে ব্রাজিল সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ২৪ লক্ষের ও বেশি মানুষ । বিশ্বে করোনা আক্রান্তের নিরিখে ভারত তৃতীয় স্থানে আছে ভারতে আক্রান্ত ছাড়িয়েছে ১৪ লক্ষ অন্যান্য দেশের তুলনায় ভারতবর্ষে সুস্থতার হার অনেক ভালো ভারতে সুস্থতার হার ৬৪ শতাংশ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু বলেছে ২০২১ সালের আগে ভ্যাকসিন বাজারে আসা সম্ভব না অন্য দিকে আশা জাগিয়েছে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের তৈরি ভ্যাকসিন সেটি এখন তৃতীয় পর্যায়ের ট্রায়াল এ রয়েছে। ভারতের সেরাম ইনস্টিটিউট এর প্রধান বলেছেন ডিসেম্বর নাগাত আসতে পারে ভ্যাকসিন।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান