সাইবার ক্রাইমের শিকার রাজ্যের নিরপত্তা অধিকর্তা, শুরু পুলিশি তদন্ত

0
308

 

লড়াই ২৪ ডেস্ক: শহরে বেড়ে চলেছে সাইবার ক্রাইম। একের পর এক অভিযোগ জমা পড়ে চলেছে পুলিশের কাছে। এবার এই সাইবার ক্রাইমের শিকার হলেন খোদ রাজ্যের নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়। সেকথা তিনি নিজেই তার ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেন। সেখানে তিনি অভিযোগ করেন, তার ফেসবুক অ্যাকাউন্ট ক্লোন করে পরিচিতদের কাছে টাকা চাওয়া হচ্ছে। তিনি পুলিশে অভিযোগ দায়ের করেছেন। এই ঘটনায় যথারীতি চিন্তিত পুলিশ কর্মীরা।

রাজ্যের নিরাপত্তা অধিকর্তা যদি সাইবার ক্রাইমের শিকার হতে পারে তাহলে সাধারণ মানুষ তো খুবই সহজেই বলি হয়ে যেতে পারে। এই ঘটনায় গোটা রাজ্যে সৃষ্টি হয়েছে শোরগোল। ফেসবুক পোস্টে তিনি লেখেন, “আমার ফেসবুক অ্যাকাউন্ট ক্লোন করা হয়েছে। একটি ভুয়ো মেসেঞ্জার বক্স বানানো হয়েছে। আর সেই মেসেঞ্জার বক্স মাধ্যমে আমার পরিচিতদের কাছে টাকা চাওয়া হচ্ছে।” যে নম্বর মাধ্যমে এই টাকা লেনদেন করা হচ্ছে সেই নম্বরটিকেও প্রকাশ্যে আনে বিবেক সহায়।

আরও পড়ুন……………সংক্রমণ এবার ৩০ হাজারের নীচে, ঊর্ধ্বমুখী সুস্থতার সংখ্যা

এখানেই থেমে না থাকে তিনি, টাকা চাওয়ার গোটা চ্যাট হিষ্ট্রি স্ক্রিনশট মাধ্যমে তুলে ধরেন নেটাগরিকদের সামনে। সেখানেই দেখা যাচ্ছে, বিবেক সহায়ের অ্যাকাউন্ট ব্যবহার করে ১৫ হাজার টাকা চাওয়া হয়েছে। টাকাটি পাঠাতে বলা হয়েছে ৮২৬০৮৫০৭১২ – নম্বরে। এই নম্বর নিয়েই তদন্তে নেমেছে সাইবার ক্রাইম পুলিশ অফিসাররা। এমনকী ঘটনার নেপথ্যে কারা আছে সেই বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।

এই সাইবার হামলার শিকার যেন তারা কোনো আত্মীয়-পরিজন না হয়, তার জন্য নিজের ফেসবুক পোস্ট মাধ্যমে আগে-ভাগেই তাদের সতর্ক করে দিয়েছেন বিবেক সহায়।

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান