হাঁটার উপকারিতা: প্রতিদিন আধঘণ্টা হাঁটা মৃত্যুর ঝুঁকি কমাতে পারে! জেনে নিন ৫টি বড় সুবিধা

Loading

প্রতিদিন হাঁটার উপকারিতা: সাম্প্রতিক এক গবেষণায় দেখা গেছে যে একজন ব্যক্তি যদি প্রতিদিন আধা ঘণ্টা হাঁটেন, তাহলে এর অনেক স্বাস্থ্য উপকারিতা হতে পারে। আজ এখানে আমরা আপনাকে বলব যে প্রতিদিন কত ধাপ হাঁটা আপনার থেকে মৃত্যুর ঝুঁকি কমাতে পারে। প্রতিদিন হাঁটাহাঁটি করে নিজেকে সুস্থ ও সক্রিয় রাখতে পারেন। আসুন জেনে নিই প্রতিদিন হাঁটার পাঁচটি বড় উপকারিতা।

একটি গবেষণা থেকে জানা গেছে যে আপনি যত বেশি হাঁটবেন, ততই আপনার জন্য উপকারী হবে। এ জন্য প্রত্যেক ব্যক্তিকে প্রতিদিন 500 থেকে 1000 কদম হাঁটার পরামর্শ দেওয়া হচ্ছে। প্রতিদিন এই হাঁটাহাঁটি করলে হার্ট সংক্রান্ত যেকোনো ধরনের রোগের লক্ষণ বা মৃত্যুর ঝুঁকি অনেকাংশে কমে যায়।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

Sleep Position: আপনার ঘুমের অবস্থান আপনার স্বাস্থ্যকে প্রভাবিত করতে পারে! বাজি ধরছি আপনি জানেন না

প্রতিদিন এক ঘণ্টা বা আধা ঘণ্টা হাঁটা আপনার শরীরে ভালো কোলেস্টেরল বাড়ায়। সকালের সময়টা হাঁটার জন্য সবচেয়ে ভালো। এটি আপনার শরীরের খারাপ কোলেস্টেরল কমায়। হাঁটা আপনার হার্টকে সুস্থ করে তোলে।

আপনি যদি প্রতিদিন প্রায় আধঘণ্টা বা এক ঘণ্টা হাঁটেন, তাহলে আপনার রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে। হাঁটা আপনার উচ্চ রক্তচাপকে স্বাভাবিক করে তোলে। বিপি রোগীদের জন্য হাঁটা খুবই উপকারী হতে পারে।

Janhvi Kapoor: টাইট পোশাক থেকে উঁকি মারছে শরীর, শর্ট ড্রেসে বেকায়দায় জাহ্ণবী কাপুর

যারা জিমে গিয়ে ওজন কমানো এবং সময় নষ্ট করা নিয়ে চিন্তিত, তারা প্রতিদিন এক ঘণ্টা হাঁটতে পারেন। হাঁটা আপনার ওজন অনেকাংশে কমাতে পারে। কারণ হাঁটলে ক্যালরি বার্ন হয়।

সুগার রোগীদের জন্য হাঁটা খুবই উপকারী। আপনি যদি ডায়াবেটিক রোগী হন, তাহলে আপনার প্রতিদিন প্রায় ৩০ মিনিট হাঁটা উচিত। এর সাহায্যে আপনি জয়েন্টের ব্যথা থেকেও অনেকটাই উপশম পাবেন। এছাড়াও পেশী শক্তিশালী হয়।

Author

Share Please

Make your comment