২২ ক্যারেট সোনা গ্রাম প্রতি কমেছে প্রায় ৩৫ টাকা! দাম কমল রূপোর

0
660

gold price

লড়াই ২৪ : সোনার দাম নতুন মাসের শুরুর দিনই মুথ থুবড়ে পড়ল। বছরের শেষ মাসের প্রথম দিনেই সোনার দামের পতন দেখে,মধ্যবিত্তের মুখে হাসির ঝিলিক ফুটে উঠেছে।

 বুধবার ২২ ক্যারেট সোনা গ্রাম প্রতি কমেছে প্রায় ৩৫ টাকা। আর সোনার দামের এই পতন দেখেই মুখে হাসির ঝিলিক ফুটে উঠল মধ্যবিত্তের।

দামের এই পতন, বুধবার বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত খুব ভালো ভাবেই লক্ষ্য করা গেল। সোনার দাম কম দেখে ইতিমধ্যেই দোকানে ভিড় জমিয়েছেন ক্রেতারা।কলকাতার বাজারে গতকাল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৭৩০০ টাকা। আর আজকের দিনে গহনা সোনার দাম দাঁড়িয়েছে ৪৬৯৫০ টাকা। পাশাপাশি ১ গ্রামের দাম ৪৬৯৫ টাকা।

গতকাল ২৪ ক্যারেটের ক্ষেত্রে ১০ গ্রামের দাম ছিল ৫০০০০ টাকা। তবে বৃহস্পতিবার দাম দাঁড়িয়েছে ১০ গ্রামের ৪৯৬৫০ টাকা এবং ১ গ্রামের ৪৯৬৫ টাকা। অন্যদিকে দিল্লীতে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৬৭৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬৭৫ টাকা।

২৪ ক্যারেটের দাম পড়ছে ১০ গ্রামের ৫১০০০ টাকা এবং ১ গ্রামের ৫১০০ টাকা। ভারতের মধ্যে সবথেকে দাম কম থাকে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি জায়গায়। সেখানে আজকের দিনে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম রয়েছে ৪৪৬০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৪৬০ টাকা।

সোনার দাম দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন রকম হলেও, রূপোর দাম কিন্তু গোটা ভারতেই সমান থাকে। আজকের দিনে রূপোর দাম দাঁড়িয়ে ১ গ্রামের দাম পড়েছে ৬১.৭০ টাকা এবং ১০ গ্রামের দাম রয়েছে ৬১৭ টাকা।

Gold price

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান