স্বাধীনতা দিবসে দিল্লির আকাশে হবে ফুলের বৃষ্টি

0
189

লড়াই ২৪: স্বাধীনতা দিবস উপলক্ষে ১৫ আগস্ট দিনটিতে এইবার লাল কেল্লায় হবে ফুলের বর্ষা । ৭৫ তম স্বাধীনতা দিবস উদযাপনে হেলিকপ্টার এর মাধ্যমে হবে ফুলের বর্ষা । দেশের প্রধানমন্ত্রী এবং বিশিষ্ট অতিথিরা সেদিন সেখানে উপস্থিত থাকবে। এই পর্বের সাক্ষী থাকবে দেশের জওয়ান এবং করোনা মোকাবেলায় মানুষের পাশে থাকা যোদ্ধারা। তাঁদেরকে শ্রদ্ধা এবং সম্মান জানাতে ও মনোবল বাড়াতে তাদের ওপর সেদিন ফুলের বর্ষণ হবে। এরকম প্রথমবার হবে যে ২৬ শে জনুয়ারি অর্থাৎ সাধারণতন্ত্র দিবসের মতো স্বাধীনতা দিবসের দিন ও হেলিকপ্টার এর মাধ্যমে ফুলের বর্ষা করানো হবে।

কিন্তু খুব বেশি সংখ্যক অতিথি উপস্থিত থাকবে না। এবার অতিথিদের সংখ্যা হবে সংখ্যা হবে মাত্র ১২০। এর মধ্যে ৬০ জন বামদিকে এবং ৬০ জন ডান দিকে বসবে। শুধুমাত্রই ভিআইপিদের গাড়ি লাল কেল্লার ভেতরে পার্ক করা হবে। অন্য সকল অফিসার এবং অন্যান্যদের গাড়ি কেল্লার বাইরে পার্ক করার ব্যবস্থা থাকবে।

এবারের নিরাপত্তার ওপর কঠোর নজরদারি দেওয়া হবে। কোন রকম অসুবিধা বা ক্ষতি যাতে না হয় সে দিকে লক্ষ রাখা হবে।এবার ড্রোন হামলার সম্ভাবনা দূর করার জন্য আরও ব্যবস্থা থাকবে। করোনা পরিস্থিতি মাথায় রেখে সমস্ত ব্যবস্থা নেওয়া হবে ।

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান