নদিয়ায় করোনা আক্রান্ত ডাক্তার, ব্যাহত বহু পরিষেবা

0
43

নদিয়ায় করোনা আক্রান্ত ডাক্তার, ব্যাহত বহু পরিষেবা

শান্তিপুর: কলকাতার বরানগর থেকে নদিয়ার শান্তিপুরের স্টেট জেনারেল হাসপাতালে এসেছিলেন ইএনটি ডাক্তার। তিনি নিয়মিত পরিষেবা দিয়েছেন শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে।

টানা এক সপ্তাহ ডিউটি করার পর চলতি মাসের ৮ তারিখ থেকেই শারীরিক কিছু অসুবিধার জন্য ১১ জুলাই তাঁর লালা রস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয় শান্তিপুর হাসপাতালে।

১৫ জুলাই, বুধবার রাতে সেই রিপোর্টের ফল আসে পজেটিভ। বিশেষ সূত্রে জানা যায়, সমস্ত হাসপাতাল সানিটাইজ না করা পর্যন্ত স্বাস্থ্য দপ্তর এবং এসডিও-র নির্দেশেই বুধবার রাত থেকেই কিছু গুরুত্বপূর্ণ বিষয় ছাড়া সমস্ত পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। বন্ধ করে দেওয়া হয় শান্তিপুর হাসপাতালের প্রধানগেট সহ একাধিক বিভাগের দরজা।

বিশেষ সূত্রে জানা গিয়েছে, সম্পূর্ণভাবে শান্তিপুর হাসপাতাল স্যানিটাইজ করার পর এবং ওই ডাক্তারের সান্নিধ্যে আসা অন্যান্য ডাক্তার স্বাস্থ্যকর্মী ও রোগীদের নামের তালিকা তৈরি করার পরই চালু হবে সমস্ত পরিষেবা।

বুধবার রাতেই অত্যন্ত গুরুত্বপূর্ণ বিভিন্ন বিভাগের রোগীদের জেলা হাসপাতাল এবং মহকুমা হাসপাতালে স্থানান্তর করা হয় এবং আংশিক সুস্থদের নিজের বাড়িতে নিয়ম মেনেই থাকার অনুরোধ করা হয়।

বৃহস্পতিবার সকাল থেকে অস্থায়ীভাবে মূল গেটের সামনে বসে এমার্জেন্সি রোগী দেখার ব্যবস্থা করা হয়েছে। হাসপাতালের সুপারেন্টেন্ড জয়ন্ত বিশ্বাস জানান, দুশ্চিন্তার কোনো কারণ নেই।

মূল গেটের সামনে সারাক্ষনের জন্য দু’জন ডাক্তার ডিউটি করছেন। আক্রান্ত চিকিৎসকের সংস্পর্শে থাকা ৬ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। বৃহস্পতিবার সকাল ১১ টার পর সম্পূর্ণভাবে হাসপাতাল সানিটাইজ করার পর আবার স্বাভাবিক হয়ে উঠবে হাসপাতাল।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান