চালু হচ্ছে কৃষক স্পেশাল ট্রেন! ছোট ব্যবসায়ীদের ট্রেনের দাবিতে বড় সিদ্ধান্ত নিল পূর্ব রেল

0
213

 

লড়াই ২৪ ডেস্ক: ‘কৃষক স্পেশালে’ সুখবর; ছোট ব্যবসায়ীদের ‘আরও ট্রেনের’ দাবিতে বড় সিদ্ধান্ত নিল পূর্ব রেল। হাওড়া ডিভিশনেও চালু হয়েছে কৃষক স্পেশাল ট্রেন।

কৃষক স্পেশাল ট্রেনের সবে মাত্র দু’দিন হয়েছে৷ আর তাতেই চাহিদা বাড়ছে কৃষক স্পেশালের। আপাতত শান্তিপুর ও গেদে থেকে চালু হয়েছে কৃষক স্পেশাল। শিয়ালদহ ডিভিশনের একাধিক প্রান্ত থেকে আসা শুরু হয়েছে অনুরোধ। কৃষক স্পেশাল ট্রেন চালানো হোক।

বিশেষ করে ডায়মন্ডহারবার, কাকদ্বীপ, ক্যানিং শাখা থেকে আসতে শুরু করেছে অনুরোধ। যাতে কৃষক স্পেশাল ট্রেন চালানো হয়।

Read more……………….Weather Forecast: ফের বৃষ্টির পূর্বাভাস, মঙ্গলবার থেকেই হতে পারে বৃষ্টিপাত

তবে শিয়ালদহ দক্ষিণ শাখায় চাহিদা বেড়েছে, মূলত মৎস্যজীবীদের। লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক না হওয়ায় ভেন্ডর কামরা ব্যবহারের অনুমতি কোনও ভাবেই পাচ্ছিলেন না কাঁচা পণ্যের ব্যবসায়ীরা। ফলে বাজারে বাড়ছিল  দুর্ভোগ। তা সামলাতে কৃষক এবং ছোট ব্যবসায়ীদের জন্য নদিয়ার গেঁদে এবং শান্তিপুর থেকে দু’টি বিশেষ লোকাল ট্রেন, কৃষক স্পেশ্যাল  হিসেবে চালাতে শুরু করেছে পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশন।

এই দু’টি ট্রেন সকালে এবং বিকেলে চলবে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে জারি হওয়া কঠোর বিধিনিষেধের সময়ে শহরের বিভিন্ন বাজারে, ফুল, ফল, সবজি, ছানার মতো পণ্যের জোগানে নানা সমস্যা দেখা দিয়েছিল। সেই পরিস্থিতি সামলাতে পরের দিকে কৃষক এবং ছোট ব্যবসায়ীরা সড়ক পথে ছোট ট্রাক ব্যবহার করতে শুরু করেন। এর ফলে পরিবহণ খাতে খরচ বেশ কিছুটা বেড়ে যাওয়ায় পাল্লা দিয়ে দাম বাড়ছিল পণ্যেরও।

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান