ভুয়ো কল সেন্টার চালানোর অভিযোগে কলকাতা থেকে গ্রেফতার ২২ জন অ্যামাজন কর্মী!

0
391
Employees wearing protective masks work in a call center run by Uttar Pradesh state police in April during a lockdown to slow the spread of COVID-19 in Lucknow, India.

Call Center

লড়াই ২৪ ডেস্ক: নিউ আলিপুরে প্রতারণা চক্র, গ্রেফতার ২২ জন ভুয়ো অ্যামাজন কর্মী। ভুয়ো কল সেন্টার চালানোর অভিযোগে কলকাতা থেকে গ্রেফতার হল ২২ জন।

অভিযুক্তদের বিরুদ্ধে নিজেদের অ্যামাজনের কর্মচারী বলে পরিচয় দিয়ে দিনের পর দিন ধরে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগ ছিল। গোপন তথ্যের ভিত্তিতে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের একটি দল মঙ্গলবার গভীর রাতে কলকাতার নিউ আলিপুরে অভিযান চালায়। তাদের কাছে খবর ছিল, নিউ অলিপুরেই কল সেন্টারটি অবস্থিত।

Read more……..চালু হচ্ছে কৃষক স্পেশাল ট্রেন! ছোট ব্যবসায়ীদের ট্রেনের দাবিতে বড় সিদ্ধান্ত নিল পূর্ব রেল

পুলিশ সেখানে অভিযান চালিয়ে ওই ২২ জন ভুয়ো অ্যামাজনের কর্মচারীকে গ্রেফতার করে। একজন পুলিশ আধিকারিক জানিয়েছেন, কোনও রকম বৈধ কাগজপত্র ছাড়াই কল সেন্টার খুলেছিল অভিযুক্তরা। তিনি আরও জানান যে, প্রাথমিক তদন্তে জানা গেছে, নিজেদের অ্যামাজনের কর্মচারী বলে পরিচয় দিয়ে অভিযুক্তরা ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকলের মাধ্যমে ক্রেতাদের সঙ্গে কথোপকথন করত।

পুলিশ আধিকারিক জানান, যে ২২ জন অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে, তাদের মধ্যে বেশ কয়েকজন অস্ট্রেলিয়ার নাগরিক।অভিযুক্তরা টিমভিউয়ার এবং এনিডেস্কের মতো সফটওয়্যার ব্যবহার করে টার্গেট কম্পিউটারের অ্যাক্সেস চুরি করে সেগুলিকে নিয়ন্ত্রণ করত। যাদের সঙ্গে প্রতারণা করতো, তাঁদের অস্ট্রেলিয়ান ডলার দিতে বাধ্য করা হত বলে জানালেন ওই পুলিশ আধিকারিক।

পুলিশ অভিযুক্তদের গ্রেফতারের পর কল সেন্টার থেকে একাধিক কম্পিউটার এবং জাল নথিপত্র বাজেয়াপ্ত করেছে।

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান