কৃষকের বিদ্যুৎ বিল: কৃষকদের বড় ধরনের স্বস্তি দিল সরকার, এখন আর বিদ্যুৎ বিল দিতে হবে না!

Loading

কৃষকদের বৈদ্যুতিক বিল পরিশোধ: বৃষ্টিতে ফসলের ক্ষতি হয়েছে এমন কৃষকদের জন্য স্বস্তির খবর রয়েছে। সরকার এমন কৃষকদের বিদ্যুৎ বিল মওকুফ করেছে, তার মানে এই কৃষকদের আর বিদ্যুৎ বিল দিতে হবে না।

 

কৃষকের বিদ্যুৎ বিল: সেপ্টেম্বর-অক্টোবরে অতিবৃষ্টি অর্থাৎ বর্ষায় কৃষকদের ব্যাপক ক্ষতি হয়েছে। এমন কৃষকদের জন্য স্বস্তির খবর আছে যাদের ফসল বৃষ্টিতে নষ্ট হয়ে গেছে। এই ধরনের কৃষকদের সরকার বিদ্যুৎ বিল জমা থেকে অব্যাহতি দিচ্ছে। কৃষকদের বড় ধরনের স্বস্তি দিয়ে সরকার ঘোষণা করেছে, অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ কৃষকদের বিদ্যুৎ বিল দিতে বাধ্য করা যাবে না। সরকারের এই সিদ্ধান্তে উপকৃত হবেন লক্ষাধিক কৃষক।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

সরকার ঘোষণা করেছে

 

আসলে, মহারাষ্ট্র সরকার তার কৃষকদের জন্য এই বড় ঘোষণা করেছে। তথ্য প্রদান করে, মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নাভিস বলেছেন, ‘রাজ্যের বিদ্যুৎ ইউনিটগুলির সাথে যুক্ত সংস্থাগুলি এই ধরনের কৃষকদের, যারা বৃষ্টির কারণে অনেক ক্ষতিগ্রস্থ হয়েছে, তাদের বিল জমা দেওয়ার জন্য চাপ দেবে না। এসব কৃষককে দুই মাস বিদ্যুৎ বিল দিতে হবে না। অর্থাৎ, সরকারের ঘোষণার পর, মহারাষ্ট্রে বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত লক্ষাধিক কৃষককে সেপ্টেম্বর ও অক্টোবর উভয় মাসের বিদ্যুৎ বিল দিতে হবে না। দেবেন্দ্র ফড়নবীস আরও বলেছেন যে এই ধরনের কৃষকরা যারা বিদ্যুৎ বিল পরিশোধ করতে সক্ষম তা দিতে হবে।

 

 

বিদ্যুৎ কোম্পানি অর্ডার পেয়েছে

 

এর পাশাপাশি উপ-মুখ্যমন্ত্রী ও বিদ্যুৎমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীস বলেছেন, ‘আমি রাজ্যের বিদ্যুৎ বিতরণ সংস্থার আধিকারিকদের নির্দেশ দিয়েছি যাতে কৃষকদের বিদ্যুৎ বিল জমা দেওয়ার জন্য চাপ না দেওয়া হয়। বিশেষ করে এমন কৃষকদের ওপর যাদের ফসল অতিবৃষ্টিতে নষ্ট হয়ে গেছে। পাশাপাশি কর্মকর্তাদের বলা হয়েছে, কৃষকদের কাছ থেকে শুধু চলতি মৌসুমের বিদ্যুৎ বিল আদায় করতে হবে।

 

অন্য ফ্রন্টে স্বস্তি

 

এছাড়াও, মহারাষ্ট্র সরকার একটি বড় ঘোষণা করেছে যে অনেক কৃষকের বিদ্যুৎ বিল দীর্ঘদিন ধরে বকেয়া রয়েছে এবং তাদের সংযোগ বিচ্ছিন্ন করার জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই কৃষকদের শুধুমাত্র এই মৌসুমের বিল পরিশোধ করতে হবে এবং তাদের সংযোগ বিচ্ছিন্ন করা হবে না।

Author

Share Please

Make your comment